• শিরোনাম


    ভিন্নধারার পাঠক প্রতিযোগিতার আয়োজন করেছে 'জাতিয় লেখক পরিষদ'

    জাতিয় লেখক পরিষদের মাসব্যাপী বইপাঠ কর্মসূচির শুভ উদ্বোধন!

    রিপোর্ট: -ম.কাজীএনাম, স্টাফ রিপোর্টার | ০২ জানুয়ারি ২০২০ | ১২:৫২ অপরাহ্ণ

    জাতিয় লেখক পরিষদের মাসব্যাপী বইপাঠ কর্মসূচির শুভ উদ্বোধন!

    বইপাঠ মানুষকে আলোকিত করে। বইপাঠ মানুষের মাঝে মনুষ্যত্ব চিনতে সাহায্য করে। বইপাঠ মানুষকে সভ্য ও উন্নত করে। বইপাঠ জীবনে আনে স্বপ্ন ও চেতনার জোয়ার। কারণ বই হচ্ছে সকল জ্ঞানের বাহন। সেই লক্ষ্যেই তরুন একদল আলেম দেশের শহর থেকে প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত জ্ঞানে আলো ছড়িয়ে দিতে প্রতিষ্টা করেছেন ‘জাতিয় লেখক পরিষদ’।

    গবেষনামূলক ও সৃজনশীল লেখা, সুপ্ত প্রতিভা এবং উদ্ভাবনী শক্তির জন্য প্রয়োজন সময়োপযোগী বেশি বেশি বই পড়া। বই মানুষকে যা দিতে পারে, পৃথিবীর অন্যকোন বস্তু তা দিতে পারেনা।



    কিছু বই মেধাকে এতো বেশি প্রস্ফুটিত করে যে, তার জ্ঞানের দ্বারা দেশ ও জাতি আলোকিত হয়ে যায়। দেশ ও জাতিতে চলে আসে পরিবর্তনের বিপ্লবী চেতনা।
    তাছাড়া ভাল লেখক হওয়ার জন্য ভাল পাঠক হওয়ার বিকল্প নেই। যে যত বড় মনযোগী পাঠক হতে পারবে, সে তত বেশি গ্রহণযোগ্য ও যোগ্যতম লেখক হতে পারবে। বিনা বইপাঠে কেউ লেখক হতে চাইলে, তার অবস্থান হবে নড়বড়ে।

    তারই ধারাবাহিকতায় ‘জাতিয় লেখক পরিষদ’ আয়োজন করেছে সম্মিলিত ভাবে মাসব্যাপী লাখ পৃষ্টা বইপাঠ কর্মসূচি-২০২০ঈ. দেশের বিভিন্ন জেলাতে গতকাল বছরের প্রথমদিন স্থানীয় কমিটির মাধ্যমে বই পাঠের সুনির্দিষ্ট ফরম বিতরণের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়। গাজীপুর, চট্টগ্রাম, শরিয়তপুর, ব্রাহ্মণবাড়িয়া, দিনাজপুর সহ দেশের অসংখ্য জেলাতে ছিল বইপাঠ কর্মসূচি-২০২০ এর আনুষ্ঠানিকতায় ভরপুর পাঠক ও সকলের মাঝে নতুন উদ্দামতা।

    দেশের বিভিন্ন উদ্যোক্তা, গবেষক ও বিশেষজ্ঞদের অনেকে ‘জাতিয় লেখক পরিষদ’এর এই সুন্দর ও ভিন্নধর্মী প্রতিযোগিতায় নিজনিজ মত ব্যক্ত করে বলেন, ‘উদ্যোগটি দেশের পাঠক মহলে বেশ সাড়া ফেলবে এবং তরুণদের মাঝে নতুন করে বইপাঠের আগ্রহ জোগাবে।’

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মগের মুল্লুক (কবিতা)

    ১১ আগস্ট ২০১৮

    বলৎকার (কবিতা)

    ১২ জুলাই ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম