• শিরোনাম


    জম্মু-কাশ্মীর সীমান্তে পাক বাহিনীর গুলিতে ১ ভারতীয় সেনা নিহত।

    | ১৭ আগস্ট ২০১৯ | ১০:০৫ অপরাহ্ণ

    জম্মু-কাশ্মীর সীমান্তে পাক বাহিনীর গুলিতে ১ ভারতীয় সেনা নিহত।

    জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে ল্যান্স নায়েক সন্দীপ থাপা (৩৫) নামে এক ভারতীয় সেনা নিহত হয়েছে। ভারতীয় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ ঐ তথ্য নিশ্চিত করেছেন। দেরাদুনের বাসিন্দা সন্দীপ থাপা ১৫ বছর ধরে সেনাবাহিনীতে দায়িত্ব পালন করছিলেন।

    আজ (শনিবার) সকাল সাড়ে ছ’টা নাগাদ নিয়ন্ত্রণরেখা বরাবর রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে পাকবাহিনী গুলিবর্ষণের পাশাপাশি মর্টার হামলা চালায়। ভারতীয় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণের মধ্যদিয়ে তার কঠোর জবাব দেয়। কিন্তু এ সময় ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ান গুলিবিদ্ধ হয়ে আহত হয়। তাকে চিকিৎসার জন্যে হাসপাতালে ভর্তি করা হলে, সে মারা যায়।



    ভারতের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, বিগত বেশ কিছুদিন ধরে পাকিস্তানি সেনাবাহিনীর পক্ষ থেকে যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা বেড়ে চলেছে। ১৫ই অগস্ট কাশ্মীরের পুঞ্চে কেজি সেক্টরে পাকবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে। এছাড়া, উরি ও রাজৌরিতেও পাকবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করে।

    কাশ্মীরের বাসিন্দাদের জন্যে বিশেষ সুবিধা সম্বলিত ৩৭০ ধারা প্রত্যাহার করার পর পাক প্রধানমন্ত্রী থেকে শুরু করে সেনাবাহিনী প্রধান ও রাজনৈতিক নেতারা সম্ভাব্য যুদ্ধের কথা বলছেন। কাশ্মীর ইস্যুতে ভারতকে সব উপায়ে চাপ দেওয়ার চেষ্টা করছে পাকিস্তান।

    পাক প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি বলেছেন যে, ভারতের সঙ্গে যুদ্ধ হলে, আমরা এজন্য সম্পূর্ণ প্রস্তুত। পাকিস্তান তার পূর্ব সীমান্তে সেনাবাহিনীও বাড়িয়েছে।

    এদিকে আজ (শনিবার) কেন্দ্রীয় আইনমন্ত্রী মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেছেন: পাকিস্তান ৩৭০ ধারা নিয়ে কোনও পদক্ষেপ গ্রহণ করলে, তার যথাযথ জবাব দেয়া হবে। নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারত তার সুরক্ষা সম্পর্কে সচেতন। এ সম্পর্কে কোনো সন্ত্রাসী কার্যকলাপ করা হলে, তার জবাব দেয়া হবে। জম্মু-কাশ্মীরকে বিশেষ ক্ষমতা দানকারী ৩৭০ ধারা সন্ত্রাসীদের ঢাল হিসেবে কাজ করছিলো। সেজন্যে এটি বাতিল করা হয়েছে। এ সিদ্ধান্ত দেশের পাশাপাশি জম্মু-কাশ্মীরের সাধারণ মানুষের স্বার্থে নেয়া হয়েছে এবং কাশ্মীরের উন্নয়নের জন্যে ঐ পদক্ষেপ নেয়া হয়েছে। সূত্র: পার্সটুডে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম