• শিরোনাম


    জমকালো আয়োজনের মাধ্যমে গুলশান জোনের ৬জন উদ্যোক্তার ৬টি ব্যবসায়ী প্রতিষ্ঠান উদ্বোধন

    সি.এম. হাসান, সহকারী সম্পাদক | ০৭ জুলাই ২০২০ | ১:৫৬ পূর্বাহ্ণ

    জমকালো আয়োজনের মাধ্যমে গুলশান জোনের ৬জন উদ্যোক্তার ৬টি ব্যবসায়ী প্রতিষ্ঠান উদ্বোধন

    অনুষ্ঠিত হয়ে গেলো জমকালো সোশ্যাল মিডিয়ার মাধ্যমে উদ্ভোধনী অনুষ্ঠান ও দিনব্যাপী ৫০ জন এতিমকে খাবার সামগ্রী বিতরণ এর মাধ্যমে গুলশান জোনের ৬ জন উদ্যোক্তার ৬ টি প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠান।

    ০৫/০৭/২০২০ইং ছিলো “নিজের বলার মতো একটা গল্প”প্লাটফর্ম এর গুলশান জোনের ছয়জন উদ্যোক্তার ছয়টি উদ্ধোক্তা প্রতিষ্ঠানের যাত্রা শুরুর দিন। প্ল্যাটফর্মের ফাউন্ডার জনাব Iqbal Bahar Zahid এর ৯০০ দিনেরও বেশি সময় ধরে চলমান ফ্রি অনলাইন কর্মশালার মাধ্যমে উদ্ধোক্তা ও ভালো মানুষ তৈরির স্বপ্নের বাস্তব রূপ এই ছয়জন‌ শিক্ষার্থীর উদ্ধোক্তা হওয়া। এই উপলক্ষে গুলশান জোনের আয়োজনে দিন ব্যাপী কর্মসূচি পালন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিলো, প্রতিষ্ঠান গুলোর পক্ষ থেকে ৫০ জন এতিমের মাঝে খাবার বিতরণ ও সন্ধ্যায় প্লাটফর্মের ৬৪ জেলা ও ৬৩ টি দেশের শতাধিক প্রতিনিধিদের অংশগ্রহণে অনলাইন উদ্ভোধন প্রোগ্রাম। গুলশান জোনের সফল এম্বাসেডর ফখর উদ্দিন ইমেলের বিশেষ উদ্যোগে চমৎকার একটি টিম ওয়ার্কের মাধ্যমে সফল ভাবে সম্পন্ন হয় কর্মসূচিগুলো।



    জুম অনলাইন কনফারেন্স এর মাধ্যমে উদ্ভোধনী অনুষ্ঠান ও দোয়া মাহফিল শুরু হয় রাত আটটার দিকে।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “নিজের বলার মতো একটা গল্প” প্ল্যাটফর্মের স্বপ্নদ্রষ্টা জনাব ইকবাল বাহার। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এই প্লাটফর্মের ৬৪ জেলা ও ৬৩ টি দেশে অবস্থানরত শতাধিক ভলেন্টিয়ারবৃন্দ সহ গুলশান জোনের সম্মানিত সদস্য বৃন্দ। গুলশান জোনের এম্বাসেডর ফখর উদ্দিন ইমেল এর উপস্থাপনায় ও রিসার্চ এন্ড প্রমোশন টিমের অন্যতম সদস্য সিএম হাসান এর সঞ্চালনায়, কাতার থেকে লোকমান হাকিম এর সুরেলা কন্ঠে কোরআন তিলাওয়াত এর মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের মূল কার্যক্রম। এরপর জাতীয় সংগীত ও প্লাটফর্মের শপথবাক্য পাঠ করান গুলশান জোনের সদস্য আদিবা রেহান লোপা। এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি ও নিজের বলার মতো একটা গল্প প্ল্যাটফর্মের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার একে একে ৬ টি প্রতিষ্ঠান এর কর্নধারদের নাম ঘোষণা করে উদ্বোধন করেন।

    ছয়টি উদ্যোক্তা প্রতিষ্ঠানের তালিকা:-

    1. Orfe Fashion – Abdul Karim Nizam
    2. Migatona Food – Afsana Ashfia Hoque
    3. Organic Bengol – Sharif Bin Ahmed
    4. Disha’s Bakery – Disha Mahmood
    5. Mega Mart BD – Sonia Akter
    6. Haat Baar – Farid Masud

    প্রধান অতিথির বক্তব্যে তিনি সবার উদ্দেশ্যে বলেন উদ্যোক্তা হওয়ার আগে একজন ভালো মানুষ হতে হবে। একজন ভালো মানুষ কখনো অন্যকে ঠকাতে পারেন না। তিনি আরো বলেন আপনারা মানুষের কাছে পন্য বিক্রয় নয় বরং বিশ্বাস অর্জন করার উপর জোর দিন। মানসম্মত সেবা প্রদানের মাধ্যমে গ্রাহকরা সন্তুষ্টি অর্জন করতে সচেষ্ট থাকার উপর গুরুত্ব আরোপ করেন।প্লাটফর্মের অনলাইন হাটে নিজেদের ভালো ভাবে উপস্থাপন করতে বলেন তিনি। ইকবাল বাহার জানান প্লাটফর্মের যুগান্তকারী পদক্ষেপ অনলাইন হাট এখন মানুষের মাঝে ব্যপক আগ্রহ তৈরি করেছে, যেখানে সুই সুতা থেকে শুরু করে গাড়ি ও বিক্রি হয়েছে বলে তিনি অবহিত করেন। তাই তিনি সবার উদ্দেশ্যে বলেন প্লাটফর্মের এই বিশাল নেটওয়ার্ক কাজে লাগিয়ে, সবাই নিজেদের ব্র্যান্ডিং এর মাধ্যমে প্রোডাক্টের গুনগত মান নিয়ে, আপোষ করা থেকে বিরত থাকতে আহ্বান জানান এবং প্লাটফর্মের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপ থেকে বিরত থাকতে নির্দেশ দেন।

    এরপরই মোনাজাত পরিচালনা করেন সকলের জন্য দোয়া চেয়ে, হাফেজ মাওলানা তাজউদ্দিন আহমেদ ‌ ইমাম ধর্মমন্ত্রনালয় কাতার।

    অনুষ্ঠানে ছয়জন উদ্যোক্তা তাদের চমৎকার উপস্থাপনায় তুলে ধরেন তাদের উদ্যোক্তা হওয়ার পিছনে নিজের বলার মতো একটা গল্প প্ল্যাটফর্মের অবদান ও এর ফাউন্ডার ইকবাল বাহারের অনুপ্রেরণার কথা এবং তাদের প্রতিষ্ঠানগুলো নিয়ে ভবিষ্যৎ স্বপ্ন ও কর্মপরিকল্পনার কথা।

    ৬৪ জেলা ও ৬৩ দেশ থেকে উপস্থিত শত শত প্রতিনিধিদের মধ্য থেকে বেশ কয়েকজন ভলেন্টিয়ার বক্তব্য প্রদান করেন। বক্তারা করোনা কালীন এই সময়ে যেখানে বিভিন্ন প্রতিষ্ঠানে বন্ধ হয়ে যাচ্ছে, সেখানে এই প্ল্যাটফর্মের কল্যাণে দিন দিন নতুন নতুন উদ্যোক্তা উদ্ভব হওয়া, ভালো মানুষী চর্চার বিষয়ে ও নতুন উদ্যোক্তাদের উৎসাহ দিয়ে কথা বলেন। সকলেই প্রিয় ইকবাল বাহারের প্রতি কৃতজ্ঞতা জানান, এই প্লাটফর্ম তৈরি করে দিয়ে ভালো মানুষী চর্চা ও সফল উদ্যোক্তা হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে বাংলাদেশ সহ সারা বিশ্বে এই বিশাল নেটওয়ার্ক স্থাপন করে দেয়ার জন্য। অনুষ্ঠানের প্রধান অতিথি ইকবাল বাহার জাহিদ ও অন্যান্য সকল বক্তারা গুলশান জোনের এম্বাসেডর ফখর উদ্দিন ইমেল এর সমন্বয়ে অন্য দুজন এম্বাসেডর ও সদস্যদের নিয়ে চমৎকার টিম ওয়ার্কের মাধ্যমে সামাজিক ও মানবিক ভলেন্টিয়ারিং কার্যক্রম ,অসহায় ,দুঃস্থ ও এতিমদের বিভিন্ন সময়ে খাবার বিতরণের প্রশংসা করেন এবং এই ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

    অনুষ্ঠানের সঞ্চালক রিসার্চ এন্ড প্রমোশন টিমের অন্যতম সদস্য সি এম হাসান,গুলশান জোনের এম্বাসেডর আব্দুল করিম নিজাম ও নাছির উদ্দিন তিতুমীর সমাপনী বক্তব্যে “নিজের বলার মতো একটা গল্প” প্ল্যাটফর্মের ফাউন্ডার জানাব ইকবাল বাহার জাহিদ সহ উপস্থিত সকল ভলেন্টিয়ার ও সদস্যবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সব সময় সবাই সবার পাশে থাকার অনুরোধ করেন। এবং দিনটিকে গুলশান জোনের জন্য একটি স্মরণীয় দিন হিসেবে আখ্যায়িত করেন এবং প্ল্যাটফর্মের ফাউন্ডার তাদের যে দায়িত্ব দিয়েছেন তা ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ থেকে যথাযথভাবে পালন করার মাধ্যমে প্ল্যাটফর্মের কার্যক্রম আরো গতিশীল ও উল্লেখযোগ্য করে তুলবেন বলে প্রতিশ্রুতি দেন। এরপরই অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম