• শিরোনাম


    জন্ম থেকে শারিরীক প্রতিবন্ধি রিয়াদ মিয়ার বাঁচার আকুতি

    রিপোর্ট: অমিত হাসান অপু, স্টাফ রিপোর্টার | ০৬ নভেম্বর ২০১৯ | ৯:৫৪ অপরাহ্ণ

    জন্ম থেকে শারিরীক প্রতিবন্ধি রিয়াদ মিয়ার বাঁচার আকুতি

    বাঁচাতে প্রয়োজন প্রচুর অর্থের!! অসহায় পিতা-মাতার সাহায্য কামনা। মা-বাবা ও রিয়াদ এই তিন জন সদস্য নিয়েই ছোট্ট সংসার তাদের, পরিবারে আয় রোজগার করার মতো কেউ নেই, প্রতিবন্ধি রিয়াদের করা ভিক্ষার টাকাতেই চলতো তিন সদস্যের এ সংসারটি, সুখ যেন তাদের কপালেই নেই, প্রতিবন্ধি রিয়াদ আখাউড়া-গাজীর বাজার সহ বিভিন্ন গ্রামে ভিক্ষা করেই সংসার চালাতেন, বর্তমানে আত্বীয় স্বজনদের কাছ থেকে চেয়ে এনেই জীবন-যাপন করছে তারা, পরিবারের একমাত্র সন্তান রিয়াদ মিয়া(১৯) সে জন্ম থেকেই প্রতিবন্ধি, বাবার সর্বশেষ সম্পত্তি হিসেবে ছিলো ৪.৫ শতক বাড়ির জায়গা সেখান থেকে ছেলের চিকিৎসার জন্য বিক্রী করেন ৩ শতক জায়গা বর্তমানে রয়েছে শেষ সম্বল ১.৫ শতাংশ জায়গা যার উপর ছোট্ট একটি নড়বড়ে ভাঙ্গা টিনের ঘর করে থাকছেন প্রতিবন্ধি রিয়াদের মা-বাবা, বৃষ্টি এলেই ঘরের ভেতরে টিনের ছিদ্র দিয়ে পানি পড়ে, বিছানা সহ সব কিছুই যেন ভিজে যায় প্রায়, যাদের ঘরে নূন আনতেই পান্তা ফুরায় তাদের কপালে এর চেয়ে বেশি কিইবা থাকতে পারে, তার উপর আবার এ প্রতিবন্ধি ছেলেটির গত ৭ মাস যাবত হয়েছে প্যারালাইসিস যার ফলে সে হাটা চলা করতে পারছেনা।

    হ্যা বলছিলাম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের আদমপুর গ্রামের এলুমিয়ার ছেলে জন্ম থেকে প্রতিবন্ধি রিয়াদ মিয়া(১৯) এর কথা সে সরকারী একটি ভাতা পায় বছরে দুবার ৬মাস পর পর ৩ হাজার টাকা করে, কিন্তু বর্তমানে তার এমন পরিস্থিতি প্রতিবন্ধকতাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সে ভিক্ষা করে সংসার চালাতো তার বাবাও প্রায় প্রতিবন্ধি, কর্মক্ষম পিতা এলুমিয়া কাজের শক্তি নেই সে নিজেও শারিরীক ভাবে প্রতিবন্ধি বলা যেতে পারে, তার ছেলে রিয়াদ বর্তমানে প্যারালাইসিস হয়ে বাড়িতে বসে থাকায় তার চিকিৎসা যেমন হচ্ছেনা তেমনি সমাজ থেকে ঝরে যাচ্ছে তাজা ৩ টি প্রাণ, তাদের পরিবারটিকে বাঁচাতে এগিয়ে আসতে সর্বস্তরের মানুষকেই এগিয়ে আসতে হবে। দেশের সরকার, প্রবাসী সূর্যসন্তান, ও বৃত্তবানদের সহযোগিতা কামনা করছেন প্রতিবন্ধি রিয়াদের মা-বাবা।
    প্রতিদিন কত টাকায় মানুষ নানা ভাবে খরচ করে দেশের প্রতিটা মানুষ ১০ টাকা করেও যদি এ পরিবারটিকে সাহায্য করে তাহলে হয়তো বেঁচে যাবে একটি সুন্দর পরিবার।



    সহযোগিতার জন্য যোগাযোগঃ প্রতিবন্ধি রিয়াদের মা-তারাবানুঃ ০১৩১৬-৪০২৯৬০- বিকাশ পার্সোনাল।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম