• শিরোনাম


    জনপ্রিয় শিশুতোষ পত্রিকা ” কচিপাতা”র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

    রিপোর্ট সাজিদুল ইসলাম সাজিদ: | ২৯ সেপ্টেম্বর ২০১৯ | ১:৩৩ অপরাহ্ণ

    জনপ্রিয় শিশুতোষ পত্রিকা ” কচিপাতা”র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

    ঢাকার নয়া পল্টনে অনুষ্টিত হয়ে গেলো কচিপাতার ২য় বার্ষিকী । উক্ত অনুষ্ঠানে শিশু কিশোর ছাড়াও অংশ নেন দেশ বরেণ্য অনেক সাহিত্য অনুরাগী।

    উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো: সামছুল হক। উদ্বোধক হিসেবে ছিলেন ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু। প্রধান অতিথি হিসেবে ছিলেন সাবেক মন্ত্রী ও বরেণ্য সাংবাদিক সৈয়দ দীদার বখ্ত।

    বিশেষ অতিথিবৃন্দ যারা ছিলেন উপাধ্যক্ষ আঞ্জুমান আরা, লেখক মহিউদ্দিন আকবর, গীতিকার এম আর মনজু, ড. মোঃ শাহজাহান, অভিনেতা এবিএম সোহেল রশিদ, ইঞ্জিনিয়ার শাফকাৎ আলম। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিশ্ব পর্যটক এলিজা বিনতে এলাহী। শিশু বক্তা হিসেবে বক্তব্য রাখে জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতা ২০১৮ তে চ্যাম্পিয়ন সমৃদ্ধা শামস।



    স্বাগত বক্তব্য রাখেন কচিপাতার পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক আলেয়া বেগম আলো। সঞ্চালনায় ছিলেন এবিএম সোহেল রশিদ, মানসুর মুজাম্মিল ও আসমা আক্তার মৌসুমী।

    জাতীয় সঙ্গীতের মধ্য দিয়েই শুরু হয় কচিপাতার ২য় বার্ষিকী অনুষ্ঠান। কচিপাতার থিম সং গায় কচিপাতার শিশু-কিশোররা। ভ্রমণকন্যা এলিজা বিনতে এলাহী তার ৬৪ জেলা ভ্রমণ ও বিশ্বের নানা দেশ ব্রমণের অভিজ্ঞতা শেয়ার করেন এবং শিশুদের উদ্দেশ্যে গঠন মূলক বক্তব্য রাখেন। ️প্যারেন্টিং নিয়ে কথা বলেন – আকাশ আহমেদ। ব্যাংকার শামীম আহমেদ মানসিক ভারসাম্যহীন মানুষদের নিয়ে তার করা কাজ প্রজেক্টর এ প্রদর্শন করা হয়।

    কচিপাতার উপদেষ্টাদের সম্মাননা স্মারক প্রদাণ করা হয়। কচিপাতার নিয়মিত লেখক রহিমা আক্তার মৌ কে সম্মাননা প্রদান করা হয়। অল এবাউট দ্যা চিলড্রেন, কাব্যখেয়াল, ঝরা ফুল ও আগামীর বাংলাদেশ ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

    সঞ্চালক টিমুনী খানকে মোড়ক উন্মোচন মঞ্চে ২৯ বছর সঞ্চালনা করার জন্য সম্মাননা প্রদান করা হয়।কচিপাতার বিভিন্ন সংখ্যায় প্রচ্ছদ শিশুশিল্পী হিসেবে যারা অংশ নিয়েছিল তাদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।অনুষ্ঠানে আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের পুরস্কার প্রদান হয়। সবশেষে আপ্যায়ন ও গ্রুপ ফটোসেশন এর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

    উক্ত অনুষ্ঠানের আলোকচিত্রে ছিলেন অংকন তূর্য, বেলাল হোসেন চৌধুরী, ঝরা ফুল। ভিডিওগ্রাফিতে মারুফ মুন্না,
    মিডিয়া পার্টনার : বঙ্গটিভি, ভোরের আলো। সহযোগিতায় : পাতা ক্রিয়েশন, পাতা প্রকাশনী, ভলান্টিয়ার সেবা প্রদান : ঝরা ফুল ও আগামীর বাংলাদেশ ফাউন্ডেশন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম