• শিরোনাম


    জনগণের আস্থার মর্যাদা রাখতে সকল ইসলামী শক্তি ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবী

    মুফতী মোহাম্মদ এনামুল হাসান,সাংগঠনিক সম্পাদক ইসলামী ঐক্যজোট ব্রাক্ষণবাড়ীয়া জেলা। | ০৯ আগস্ট ২০১৮ | ৪:২৭ পূর্বাহ্ণ

    জনগণের আস্থার মর্যাদা রাখতে সকল ইসলামী শক্তি  ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবী

    দেশে চলমান অসুস্থ রাজনীতির মাত্রা ছাড়িয়েছে। রাজনৈতিক সংগঠন গুলোতে দেশ,জনগণের কল্যাণে নেই কোন কর্মসূচী। সুষ্ট রাজনীতির পরিবেশ প্রায় অকার্যকর। নেতাকর্মীদের মাঝে নেই কোন সৌহার্দপূর্ণ আচরণ। একদল আরেকদলকে ঘায়েল করতে প্রতিশোধ ও হিংসাত্বক মনোভাব বৃদ্ধি পেয়েছে বহুগুণে।যারকারনে রাষ্ট্রের প্রতিটা সেক্টরে এক এলোমেলো অবস্থা। যে যার মতো করে চলছে, নেই কোন জবাবদিহিতা।

    একটি কল্যাণকর রাষ্ট্র গঠনে যেমন সুস্থ রাজনৈতিক চর্চার প্রয়োজন তেমনি প্রয়োজন জবাবদিহিতা নিশ্চিত করা। সম্প্রতি ‘ নিরাপদ সড়ক চাই ‘ আন্দোলন যেন সেই বার্তাটুকু ই দেশের সরকার, রাজনৈতিক দল ও দেশবাসীকে দিয়ে গেছে। নিরাপদ সড়ক চাই আন্দোলন করতে গিয়ে সংগঠন ও নেতৃত্ব শুণ্য একটি আন্দোলন দেশবাসীকে দিয়েছে শক্ত ঝাঁকুনি। লাইসেন্স , গাড়ির ফিটনেস চেক করা সহ যানজট নিরসন করা যদি ও ছাত্রদের কাজ নয়, তারপর ও তারা সল্প সময়ের জন্য হলে ও আঙুল দিয়ে দেশবাসীকে স্বরণ করিয়ে দিয়েছে।
    ক্ষমতা আর অর্থ রাজনীতিবিদদের জনগণ থেকে অনেকদূর নিয়েগেছে। রাজনীতিবিদরা জনগণ থেকে এতো দূরে চলে গেছে যে, জনগণের কি প্রত্যাশা তা ও আজ তারা বুঝতে পারেনা। ক্ষমতা অর্থ তাদেরকে এতো ই বোবা ও বধির করে দিয়েছে যে, জনগণের ন্যায্য দাবি তাদের কানে ও পৌছয় না, এমনকি মুখ দিয়ে বলতে ও পারেনা।



    দেশের রাজনীতিবিদদের যখন এ দূরঅবস্থা তখন দেশ ও দেশের জনগণের প্রত্যাশা পূরণের লক্ষ্যে ইসলামী রাজনৈতিক দল সমূহ ও ইসলামী নেতৃবৃন্দদের এগিয়ে আসা এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে।জবাবদিহিতায় বিশ্বাসী ইসলামী রাজনীতিবিদদের প্রতি আগের যেকোনো সময়ের চেয়ে জনগণ এখন আরো বেশি আস্থাশীল। ইসলামী রাজনীতিবিদদের ও সেই আস্থার প্রতি সম্মান দেখাতে হবে। আলেম উলামা তথা ইসলামী রাজনৈতিক নেতৃবৃন্দ জনগণের আস্থার মর্যাদা রাখতে সকল ইসলামী শক্তির ঐক্যবদ্ধ হওয়ার এখনি সময়।
    আলেম উলামাগণ যদি এই সুযোগ হাত ছাড়া করে ফেলে তাহলে বাংলাদেশ ও দেশের জনগণের ভবিষ্যৎ অন্ধকার।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম