• শিরোনাম


    জনগণকে ধর্মহীনতার হাত থেকে বাঁচাতে উলামায়ে কেরামদের আদর্শিক ঐক্য জরুরী

    মুফতী মোহাম্মদ এনামুল হাসান | ০৬ সেপ্টেম্বর ২০১৮ | ৬:১৬ অপরাহ্ণ

    জনগণকে ধর্মহীনতার হাত থেকে বাঁচাতে উলামায়ে কেরামদের আদর্শিক ঐক্য জরুরী

    আল্লাহর পক্ষ থেকে ইসলামকে কিয়ামত পর্যন্ত একটি পরিপূর্ণ জীবন ব্যাবস্থা হিসেবে ঘোষিত হওয়ায় মানব কল্যাণে সকল বিষয়কে ইসলামে সন্নিবেশিত করা হয়েছে।

    সে ধারাবাহিতায় ইসলাম ধর্মে রাজনীতি ও রাষ্ট্রনীতির রয়েছে সুনির্দিষ্ট দিকনির্দেশনা। ইসলামী রাজনীতির মূল উৎস হচ্ছে কোরআন ও হাদীস।



    ইসলামের এক অবিচ্ছেদ্য অংশ রাজনীতিকে সঠিক ভাবে জনগণের নিকট তুলে ধরতে না পারায় ইসলাম বিদ্ধেষী ভাবাপন্ন ব্যক্তিরা রাজনীতিকে কুক্ষিগত করে রাষ্ট্রব্যবস্থায় আসীন হয়ে রাষ্ট্রীয় ক্ষমতা অপব্যবহার করে ইসলাম বিদ্ধেষী কর্মকাণ্ড মানতে সাধারণ মুসলমানদের বাধ্য করছে।
    সরলমনা মুসলমান তাদের ধোকায় পড়ে দিনদিন ধর্মহীনতার দিকে ঝুকে পড়ছে।
    জনগণকে ধর্মহীনতার হাত থেকে বাঁচাতে উলামায়ে কেরামদের একটি আদর্শিক ঐক্য অতীব জরুরি হয়ে দাড়িয়েছে।
    উলামায়ে কেরামদের আল্লাহপ্রদত্ত মহান দায়িত্ব কাধে নিয়ে ইসলামী রাজনীতির কাংখীত লক্ষ, উদ্দেশ্য, পরিচয় ও সফলতা তুলে ধরতে হবে। না হলে পরকালে উলামায়ে কেরামদের নায়েবে রাসুল হিসেবে মহান রাব্বুল আলামিনের সামনে জবাবদিহিতার কাঠগড়ায় দাড়াতে হবে।

    রাজনীতি একটি সেবা মূলক প্রতিষ্ঠান।উলামায়ে কেরামগণ যদি রাজনীতিকে খোদাদ্রোহী ইসলাম বিরুধী ভাবাপন্ন ব্যক্তিদের হাত থেকে মুক্ত করতে ব্যর্থ হয় তাহলে হয়তো একদিন আমাদের গোটা রাজনীতি ও রাষ্ট্রব্যবস্থা ইসলাম বিদ্ধেষী রাষ্ট্রব্যবস্থায় পরিণত হয়ে যাবে।
    এখন উলামায়ে কেরামদের দায়িত্ব হয়ে পড়েছে দেশের মানুষদের ঈমান আক্বিদাহ, ইসলামী তাহযিব তামাদ্দুন সংরক্ষণে রাজনীতির ময়দানে ঐক্যবদ্ধ শক্তিতে এগিয়ে আসা।

    লেখক
    সাংগঠনিক সম্পাদক
    ইসলামী ঐক্যজোট
    ব্রাক্ষণবাড়ীয়া জেলা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম