• শিরোনাম


    ছাত্রদের যৌক্তিক ৯ দফা এদেশের আপামর জনতার দাবী-জমিয়ত আওয়ার কণ্ঠ

    | ০৪ আগস্ট ২০১৮ | ৪:৫৪ পূর্বাহ্ণ

    ছাত্রদের যৌক্তিক ৯ দফা এদেশের আপামর জনতার দাবী-জমিয়ত  আওয়ার কণ্ঠ

    জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী এবং মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী গণমাধ্যমে দেওয়া এক যৌথ বিবৃতিতে বলেছেন “বাস চাপা দিয়ে ২শিক্ষার্থী হত্যার প্রতিবাদে সাধারণ ছাত্ররা যে ৯ দফা দাবী আদায়ের লক্ষে আন্দেলন করছে, সে দাবী কেবল আন্দোলনরত শিক্ষার্থীদের নয়। এ দাবী এদেশের আপামর জনসাধারনের।

    নেতৃদ্বয় বলেন, শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য কোমলমতি ছাত্রদের পিছনে পুলিশ লেলিয়ে দেওয়া মোটেই উচিত হয়নি।সরকারের উচিত বাস মালিক ও চালকসহ সংশ্লিষ্ট সবাইকে শাস্তির আওতায় আনা। নিহত ও আহতদের পরিবারকে যথোপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া। ছাত্রদের দাবীগুলো দ্রুত মেনে নিয়ে তা কার্যকর করা। অদক্ষ চালকদের হাতে যেন মালিকরা বাস তুলে দিতে না পারেন তা নিশ্চিত করা। অদক্ষ চালকরা কীভাবে লাইসেন্স পাচ্ছে, সরকারকে তাও খাতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া।”



    জমিয়তের দুই শীর্ষনেতা আরো বলেন “দুই শিক্ষার্থীর মৃত্যু এবং কযেকজন শিক্ষার্থীর আহত হওয়ার ঘটনা নিয়ে নৌ পরিবহনমন্ত্রীর হাস্যকর বক্তব্য শুধু দুঃখজনকই নয় বরং সড়ক দুর্ঘটনার মাধ্যমে মানুষ হত্যার অনুমোদন। রাস্তায় যখন মৃত্যুর মিছিল বাড়ছে, কান্না আর আর্তনাদে রাজিব ও মীমের পরিবার যখন দিশেহারা, তাদের সহপাঠীসহ সাধারণ ছাত্ররা যখন রাজপথে আন্দোলনরত, তখন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্বাহী সভাপতি এবং নৌ পরিবহনমন্ত্রীর দায়িত্ব-জ্ঞানহীন বক্তব্যে তার পদত্যাগের দাবী উঠা অস্বাভাবিক কিছু নয়।”

    জমিয়ত নেতারা আরো বলেন ‘‘শিক্ষার্থীদের আন্দেলনকে দমন করার জন্য পুলিশ লেলিয়ে দেওয়া, অহিংস আন্দেলনকে সহিংসতার দিকে ঠেলে দেওয়ার নামান্তর। ছাত্রদের আন্দোলনে সরকার যদি সহিংসতা ছড়িয়ে দেয় তাহলে তার পরিণতি হবে ভয়াবহ, যার দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে।”
    জমিয়ত নেতারা ছাত্র জমিয়ত বাংলাদেশ এর নেতাকর্মীদেরকে সাধারণ শিক্ষার্থীদের এ আন্দোলনে সার্বিক সহযোগীতা করার আহবান জানান।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম