• শিরোনাম


    চাটখিলে খিলপাড়া-ইট পুকুরিয়া সড়ক নির্মাণের ১ বছরের মধ্যেই ধ্বস, চরম ভোগান্তিতে এলাকাবাসী

    মোঃ বেল্লাল হোসেন নাঈম, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি | ২৪ মার্চ ২০২০ | ১০:৪৮ অপরাহ্ণ

    চাটখিলে খিলপাড়া-ইট পুকুরিয়া সড়ক নির্মাণের ১ বছরের মধ্যেই ধ্বস, চরম ভোগান্তিতে এলাকাবাসী

    নোয়াখালী জেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন চাটখিলের খিলপাড়া-ইট পুকুরিয়া সড়ক সংস্কারের পর ১ বছর অতিবাহিত হতে না হতে এর বিভিন্ন স্থান ধ্বঃসে পড়েছে। এতে করে এ সড়ক দিয়ে প্রতিনিয়ত চলাচলকারী বিভিন্ন যানবাহন, শিক্ষার্থী ও জন সাধারণ চরম দুর্ভোগ পোহাচ্ছে।

    খোঁজ নিয়ে জানা গেছে, খিলপাড়া থেকে দেলিয়াই সড়কটি দীর্ঘ ৪ কিলোমিটার। এখানে গত বছর সংকরপুর গ্রামের হুমায়ুন কবির ম্যাজিস্ট্রেটের বাড়ীর সামনে থেকে পশ্চিম দেলিয়াই পর্যন্ত ২ কিলোমিটার সড়ক সংস্কার করা হয়। সংস্কারের সময় অত্যন্ত নির্মমানের সামগ্রী ব্যবহার এবং নিয়ম অনুযায়ী কাজ করা হয়নি, ব্যাপক দুর্নীতি ও অনিয়ম হয়েছে। এতে করে ১ বছর অতিবাহিত না হতে সড়কটি মাঝে মধ্যে ধ্বঃসে গেছে। সড়কের দুই পাশে ১০/১২ স্থান ধ্বঃসে পড়ে পাশের জমি এবং খালের সাথে মিশে গেছে। এ সড়ক দিয়ে প্রতিনিয়ত শতাধিক হালকা যানবাহন, স্কুল কলেজ ও মাদ্রাসার ২ শতাধিক শিক্ষার্থী ও ৫ শতাধিক লোকজন চলাচল করে থাকে। সড়কের বিভিন্ন স্থান ধ্বঃসে পড়ায় চলাচলে অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে।



    এ সড়ক দিয়ে নিয়মিত চলাচলকারী মনির হোসেন ভূষন জানান, সড়কটি সংস্কারের একবছর অতিবাহিত হতে না হতে বিভিন্ন স্থান ধ্বঃসে পড়ায় দুঃখজনক। সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ তোলেন তিনি। তিনি আরও জানান, সড়কটি সংস্কারের সময় এলাকাবাসী এসব অভিযোগ এলজিইডি’র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের জানালেও তারা এটি আমলে নেয়নি। শিক্ষার্থী আনোয়ার হোসেন জানান, সড়কটি দিয়ে চলাচল করতে হয় ঝুঁকি নিয়ে।

    উপজেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম জানান, তিনি এখানে এসেছেন অল্প কয়েকদিন হয়েছে। তিনি এ ব্যাপারে কিছুই জানেন না। তবে তিনি খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলেও জানান।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম