• শিরোনাম


    চাটখিলের আয়েশা ‘ইন্সপায়ারিং উইমেন ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২১’ পেলেন

    মোঃ বেল্লাল হোসেন নাঈম, স্টাফ রিপোর্টারঃ | ১৪ অক্টোবর ২০২১ | ৯:১৭ অপরাহ্ণ

    চাটখিলের আয়েশা ‘ইন্সপায়ারিং উইমেন ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২১’ পেলেন

    নোয়াখালীর চাটখিলের আয়েশা আক্তার ইতি সেরা ৫ নারী স্বেচ্ছাসেবীদের একজন, এছাড়াও তাহিয়াতুল জান্নাত, কামরুন নাহার কলি, তাশ্নুভা আনান, আরিফা জাহান বীথিসহ, ১৫ জন বিজয়ী সবাই ক্রেস্ট, সার্টিফিকেট এবং মেডেল পেয়েছেন। সেরা পাঁচ নারী স্বেচ্ছাসেবীকে তাদের রাঙ্কিং অনুযায়ী ১০ হাজার টাকা থেকে এক লাখ টাকা পর্যন্ত পুরষ্কার প্রদান করা হয়েছে ।

    কোভিড -১৯ মহামারীর মধ্যে স্বাস্থ্য খাতে স্বেচ্ছাসেবী কাজ, সচেতনতা বৃদ্ধি, শিশু সুরক্ষা, শিক্ষা, মানসিক স্বাস্থ্য ইত্যাদির জন্য পুরস্কার পনের জন নারীকে তাদের স্বেচ্ছাসেবার মাধ্যমে দেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য ইন্সপায়ারিং ওমেন ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২১ প্রদান করেছেন জাতিসংঘের স্বেচ্ছাসেবী সংস্থা ‘ ইউএনভি’। নারী স্বেচ্ছাসেবকদের মূল্যবান অবদানকে প্রচার ও স্বীকৃতি দিতে ইউএনভি বাংলাদেশ, ভিএসও বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং অ্যাকশনএইড বাংলাদেশ যৌথভাবে বুধবার আগারগাঁওয়ের এলজিইডি ভবনে পুরস্কার প্রচারণার আয়োজন করে।



    স্বাস্থ্য খাতে তাদের স্বেচ্ছাসেবী কাজের স্বীকৃতি, সম্মাননা, খাদ্য বিতরণ, উদ্ভাবন, লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে প্রচেষ্টা, শিশু সুরক্ষা, শিক্ষা, পরিবেশ, মানসিক স্বাস্থ্য ইত্যাদির স্বীকৃতিস্বরূপ তাদের সম্মানিত করা হয়েছে।

    আয়েশা আক্তার বলেন, এই স্বীকৃতি তাকে তার স্বেচ্ছাসেবী কাজ চালিয়ে যেতে অনুপ্রাণিত করবে। পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীরা বিশ্বব্যাপী ৫৭% স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে এবং এতে নারীর অংশগ্রহণ বৃদ্ধি এবং সমাজে বৈষম্য হ্রাস পায়।

    এ ছাড়াও চাটখিলের আয়েশা আক্তার ইতি গতবছর নভেম্বর মাসে করোনাকালীন স্বেচ্ছাসেবী কাজে ভূমিকা রাখার জন্য “ইন্টিগ্রেটেড কমিউনিটি ডেভেলপমেন্ট” ক্যাটেগরিতে ইয়াং বাংলা এবং সিআরআই আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছেন ।
    প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা এবং ‘ইয়াং বাংলা’-এর মুখপাত্র সজীব ওয়াজেদ জয় চতুর্থ জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ীদের নাম ঘোষণা করেন।
    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আয়শা আক্তার ইতি তার প্রতিষ্ঠিত সংস্থা “ওয়ার্ল্ড ইয়ুথ আর্মির ” মাধ্যমে করোনাকালীন সমাজের অসহায় মানুষের পাশে থেকে কাজ করার জন্য ইতি এই অ্যাওয়ার্ড পেয়েছেন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৯ অক্টোবর ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম