• শিরোনাম


    আওয়ার কন্ঠ ডেক্স রিপোর্ট

    চতুর্থ ধাপের নির্বাচনেও ভোটারদের ভাটা : নবীনগরের প্রতিটি কেন্দ্রই ভোটার শুন্য।

    এস. এম. অলিউল্লাহ খান। নবীনগর প্রতিনিধি। | ৩১ মার্চ ২০১৯ | ৬:৩৬ অপরাহ্ণ

    চতুর্থ ধাপের নির্বাচনেও ভোটারদের ভাটা : নবীনগরের প্রতিটি কেন্দ্রই ভোটার শুন্য।

    চলছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপের মতো এই ধাপেও কেন্দ্রগুলোয় ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। সারা দেশের কেন্দ্রগুলোতে ভোটারদের জন্য হাহাকার চলছে।
    রবিবার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হবে বিকেল ৪টায়।

    সারা দেশে প্রতিনিধিরা জানিয়েছেন, সকাল ৮টায় শুরু হলেও বেলা ১২টা পর্যন্ত কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি প্রায় শূন্য। বেলা গড়িয়ে দুপুর হতে চলেছে তবুও কোনো কোনো কেন্দ্রে ৪-৫ শতাংশও ভোটও পড়েনি। আবার দুই-একটি কেন্দ্রে তিন-চারটি করে ভোট পড়েছে।



    প্রতিটি কেন্দ্রে ভোটারদের জন্য সব আয়োজন থাকলেও যাদের জন্য এই আয়োজন নেই সেই ভোটার। যেখানে সারিবদ্ধ ভোটার উপস্থিতি উপচে পড়ার কথা, সেখানে দু’চার জন ভোটার পায়চারি আর সেলফিতে ব্যস্ত থাকার দৃশ্য চোখে পড়ে। আর ভোটগ্রহণ সংশ্লিষ্টরা অলস সময় পার করছেন।

    জাতীয় নির্বাচনে ভোট ডাকাতি, কারচুপি ও সাজানো নির্বাচনের অভিযোগ তুলে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) অধীনে আরও কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট ছাড়া বিএনপি, জামায়াত, ইসলামী আন্দোলন, বাম জোটসহ প্রায় সকল রাজনৈতিক দল। ফলে প্রথম তিন ধাপের মতো উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপও অনেকটা একতরফা হচ্ছে।

    নির্বাচন কমিশনের (ইসি) তথ্য অনুযায়ী, প্রতিদ্বন্দ্বী না থাকায় এই ধাপেও ১৫টি উপজেলায় তিনটি পদেই ভোটের প্রয়োজন হচ্ছে না। এই ১৫টিসহ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও নারী ভাইস-চেয়ারম্যান পদে ৮৮ প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ পর্যন্ত অনুষ্ঠিত তিন ধাপের নির্বাচনে আরও প্রায় ২ শতাধিক প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

    ইসি সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপের নির্বাচনে ৮৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের মধ্যে চেয়ারম্যান পদে ৩৯ জন, ভাইস-চেয়ারম্যান পদে ২২ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২৭ জন প্রার্থী রয়েছেন। ১৫টি উপজেলায় সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

    ১০৭টি উপজেলায় এক হাজার ১৪২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৮৪টি উপজেলায় ২৯২ জন, ভাইস-চেয়ারম্যান পদে ১০০ উপজেলায় ৪৮৭ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৯৬ উপজেলায় ৩৬৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব উপজেলায় মোট ভোটার দুই কোটির বেশি এবং কেন্দ্রসংখ্যা সাড়ে আট হাজার।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম