• শিরোনাম


    গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যানের রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডের স্বচিত্র প্রতিবেদন

    এম এ.রহিম, গোয়াইনঘাট উপজেলা প্রতিনিধি (সিলেট) | ২১ এপ্রিল ২০২০ | ১০:০৯ অপরাহ্ণ

    গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যানের রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডের স্বচিত্র প্রতিবেদন

    ২০/৪/২০২০ মঙ্গল বার।বর্তমান গোয়াইনঘাট উপজেলা জনতার চেয়ারম্যান, জনাব ফারুক আহমেদের রাজনৈতিক ও সামাজিক অতীত ও বর্তমান জনসেবা মুলক কার্যক্রম সম্পর্কে আওয়ার কন্ঠ প্রতিনিধি হিসেবে আমি জানতে চাইলে তিনি আমাকে জানান।

    👉 স্বৈরাচার বিরুধী আন্দোলনের সময়কার বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কারিগরি মহাবিদ্যালয় শাখার সাবেক সভাপতি যুক্তরাস্ট্র আওয়ামী লীগের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি।
    এবার (১ম বারের মত),গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি, তিনি জননেত্রী শেখ হাসিনার স্নেহভাজন ব্যক্তিত্ব বলেও জানাযায়।



    জননেতা ‘ফারুক আহমদ’ এর দীর্ঘ রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডের স্বচিত্র প্রতিবেদন ধারাবাহিকভাবে বর্ণনা করা হইলো।
    .
    তিনি জানান, দীর্ঘ ২৫ বছর যুক্তরাস্ট্রে, প্রবাস জীবনে বসবাস করলেও দেশমাতৃকার টানে বারবার দেশে এসেছেন তিনি এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহন করেছেন যাহা নতুন প্রজন্মের অনেকেরই অজানা এই বিষয়।

    বিস্তারিত প্রতিবেদন-১
    ——-
    গত ২০০৪ সালে বয়াবহ বন্যায় সিলেটের গোয়াইনঘাট-জৈন্তিয়াপুর উপজেলা প্লাবিত। তৎকালীন বিএনপি-জামাত জোট সরকার ক্ষমতায় ছিলেন। সিলেট-৪ আসনের বিএনপি সরকারের সংসদ সদস্য ছিলেন জনাব দিলদার হোসেন সেলিম, তখন উপজেলার ভয়াবহ পরিস্থিতিতে তিনি বিদেশে অবস্থান করেন।
    সরকারী কোন সাহায্য সহযোগীতা নেই গোয়াইনঘাটের বন্যার্ত অসহায় মানুষের জন্য। এই হাহাকার চলাকালীন যুক্তরাস্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব ফারুক আহমদ ঐসময় সিলেট-৪ আসনের আওয়ামী লীগের সাবেক এমপি জনাব ইমরান আহমদ কে সাথে নিয়ে নিজস্ব তহবিল থেকে অসহায় মানুষের পাশে এসে দাড়ান। লক্ষ লক্ষ টাকার চাল ডালসহ বন্যার্তদের মাঝে ত্রানসামগ্রী বিতরন করেন।
    .
    ২০০৪ সালের ১০জুলাই জৈন্তিয়াপুর উপজেলায়ও ত্রান সামগ্রি বিতরন করেন, বিতরণকালে জননেতা ফারুক আহমদের সাথে উপস্থিত ছিলেন তৎকালীন জৈন্তিয়াপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রয়াত মোহাম্মদ আব্দুল্লাহ ও আওয়ামীলীগ,যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা।
    .
    ১২ জুলাই ২০০৪ এ গোয়াইনঘাট উপজেলায় বিতরণ করা হয়।
    বিতরণে ছিলেন আওয়ামী লীগের সাবেক এমপি জনাব ইমরান আহমদ সহ গোয়াইনঘাট উপজেলার দলীয় নেতাকর্মী বৃন্দ। তিনি সবাইকে সাথে নিয়ে ত্রান সামগ্রি বিতরন করেন উপজেলা সদরে।

    ত্রানসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, এবং তোয়াকুল ইউনিয়নে উপস্থিত ছিলেন সভাপতি মোহাম্মদ ইব্রাহিম। ঐসময়কার ত্রানসামগ্রী বিতরনের সংবাদ দেশের জাতীয় পত্রিকায়, বিশেষ করে দৈনিক যুগান্তর সহ সিলেটের স্থানীয় পত্রিকাগুলোতে ব্যপকভাবে প্রচারিত হয়েছিলো বলেও জানাযায়।
    তিনি অতিথের নতি টেনে জানান যে, বর্তমানে আগের চেয়েও অনেক উন্নতি হয়েছে মানবসেবার বাংলাদেশ সরকারের বরাদ্দকৃত সহায়তার বাহিরেও উনার ব্যক্তিগত সাহায্য সহায়তা অব্যাহত রয়েছে গোয়াইনঘাট উপজেলার মানুষের জন্য।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম