• শিরোনাম


    গাল্ফ বাংলাদেশী বিজন্যাসম্যান কনফারেন্স- ২০২১ এর সফল সমাপ্তি

    আমিনুল হক কাজল, দোহা,কাতার | ১০ নভেম্বর ২০২১ | ১১:৪৭ পূর্বাহ্ণ

    গাল্ফ বাংলাদেশী বিজন্যাসম্যান কনফারেন্স- ২০২১ এর সফল সমাপ্তি

    কাতারের রাজধানী দোহায় প্রথমবারের মতো অনুষ্ঠিত ‘গাল্ফ বাংলাদেশী বিজন্যাসম্যান কনফারেন্স- ২০২১। এ আয়োজন গাল্ফ প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। আগামী বছরেই মধ্যপ্রচ্যের দেশ কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের সবচাইতে বড় আয়োজন বিশ্বকাপ ফুটবল ২০২২। আর এ বিশাল কর্মযজ্ঞে অংশীদার হয়ে বাণিজ্যিক খাতে বাংলাদেশকে তুলে ধরার যথেষ্ট সুযোগ রয়েছে বলে বিশেষজ্ঞদের ধারণা। এমনই প্রেক্ষাপটে গাল্ফ প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের এ সম্মেলন অনেক গুরুত্ব বহন করে। বৃহদাকার এ সম্মেলনের আয়োজন করেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল কাতার।

    ৫ নভেম্বর কাতারের রাজধানী দোহায় ম্যাজেস্টিক হোটেলে উপসাগরীয় ছয় দেশের বাংলাদেশী ব্যবসায়ী প্রতিনিধিদের সমন্বয়ে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন বিজনেস কাউন্সিল কাতারের সভাপতি ও সম্মেলনের আহবায়ক এম. সাইফুল আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত কাতারে নিযু্ক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব জসিম উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন,কাতারি ব্যবসায়ী নেতা শেখ ফারহান, ভারতীয় ব্যবসায়ী ভেনেট নামবিয়ার ও ফিলিপিনো ব্যবসায়ী লিওনার্দো ও দূতাবাসের কর্মকর্তাবৃন্দ ও কাতারি ব্যবসায়ীনেতৃবৃন্দ।
    বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আবু রায়হান খন্দকার, বোরহান উদ্দিন মোল্লা,আলমীর হোসেন আলী প্রমুখ।

    বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য সচিব গোলাম মাওলা হাজারী, সংগঠনের সাধারণ সম্পাদক পাবেল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সোলায়মান গনি কমিউনিটির নেতৃবৃন্দ গাল্ফ নেতৃবৃন্দ।
    সম্মেলনে অংশ নেন সৌদিআরব, আরব আমিরাত, বাহরাইন, কুয়েত ও ওমানে বসবাসরত শতাধিক প্রবাসী ব্যবসায়ীরা। এর সাথে যুক্ত হচ্চেন কাতার প্রবাসী ব্যবসায়ীরাও।



    সম্মেলনে ছয় দেশের ব্যবসায়ী নেতাদের সমন্বয়ে
    ‘গালফ বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন’ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। সর্বসম্মতিক্রমে জনাব এম,সাইফুল আলমকে সভাপতি ও জনাব মাহবুবুর রহমান চৌধুরীকে সাধারণ করে নতুন কমিটি ঘোষণা করা হয় ।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম