• শিরোনাম


    গাজা সীমান্তে থাকতে চায় না ইসরাইলি সেনারা: ইসরাইলি রেডিও

    | ০৪ আগস্ট ২০১৯ | ১:১৮ পূর্বাহ্ণ

    গাজা সীমান্তে থাকতে চায় না ইসরাইলি সেনারা: ইসরাইলি রেডিও

    ইসরাইলি সেনাদের মাঝে গাজা সীমান্তে দায়িত্ব পালনে অনীহা দিন দিন বাড়ছে। বেশিরভাগ সেনাই আর গাজা সীমান্তে দায়িত্ব নিতে চায় না। তারা চায়, গাজার বাইরের কোথাও তাদেরকে মোতায়েন করা হোক। দখলদার ইসরাইলের সেনাবাহিনীর রেডিও থেকে সম্প্রচারিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

    ঐ রেডিও’র সংবাদদাতা যাহি দাবুশ গাজা সীমান্ত থেকে পাঠানো প্রতিবেদনে বলেছেন: গাজা সীমান্তে দায়িত্ব পালনে আগ্রহী সেনা খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়েছে। কারণ, যে কোনো সময় গাজা সীমান্তে বড় ধরনের সংঘর্ষ দেখা দিতে পারে – এমন উদ্বেগ তাদের ভেতর কাজ করছে। তারা এ ধরণের সম্ভাব্য পরিস্থিতির কথা চিন্তা করে ভীত-সন্ত্রস্ত। সেনারা মনে করে, তারা ফিলিস্তিনি সংগ্রামীদের লক্ষ্য করে গুলি চালানোর পর, পরিস্থিতি অত্যন্ত উত্তপ্ত ও নিয়ন্ত্রণহীন হয়ে পড়লে, তাদেরকেই এজন্য জবাবদিহি করতে হবে। এ ধরনের পরিস্থিতি তৈরি হলে ইসরাইলি সেনা কমান্ডাররা তাদেরকে ডেকে পাঠাবে এবং শাস্তি দেবে।



    গাজা সীমান্তে গত বছরের মার্চ থেকে ফিলিস্তিনিরা যে রিটার্ন আন্দোলন শুরু করেছে, তার অংশ হিসেবে সেখানে প্রতি শুক্রবার বিক্ষোভ করেন ফিলিস্তিনিরা। এর ফলে, কখনো কখনো পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে এবং এ পর্যন্ত সেখানে ইসরাইলি সেনাদের গুলিতে বহু ফিলিস্তিনি শহীদ হয়েছেন। এ ধরনের হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে এ পর্যন্ত ফিলিস্তিনি সংগ্রামীরা কয়েকবার পাল্টা অভিযান চালিয়ে কয়েকজন দখলদার ইহুদি সেনাকে হত্যা করেছে।

    সূত্র: পার্সটুডে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম