• শিরোনাম


    গাইবান্ধায় বাস চালককে হত্যার প্রতিবাদে পরিবহন ধর্মঘট পালিত হচ্ছে।

    রিপোর্ট: শহিদুল ইসলাম খুকন, গাইবান্ধা প্রতিনিধিঃ | ২৬ এপ্রিল ২০১৯ | ১২:৫১ অপরাহ্ণ

    গাইবান্ধায় বাস চালককে হত্যার প্রতিবাদে পরিবহন ধর্মঘট পালিত হচ্ছে।

    বাস চালককে হত্যার প্রতিবাদে ২৫ এপ্রিল বৃহস্পতিবার ভোর ৬টা থেকে গাইবান্ধায় অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছে মটর পরিবহন শ্রমিক সংগঠন…

    উল্লেখ্য ডিবি পুলিশ পরিচয় দিয়ে মাদক তল্লাশীর নামে শ্যামলী পরিবহনের বাসচালককে গাড়ি থেকে নামিয়ে পিটিয়ে হত্যার প্রতিবাদে



    ধর্মঘটের কারনে চরম বিপাকে পড়েছে যাত্রীরা। এতে করে চরম ক্ষোভ প্রকাশ করেছে একাধিক যাত্রী।
    বুধবার সন্ধ্যা ৬টা থেকে চট্টগ্রাম থেকে কক্সবাজার মহাসড়ক ও সংশ্লিষ্ট ১৯ রুট এবং চট্টগ্রাম থেকে ঢাকা মহাসড়ক ও সংশ্লিষ্ট ৬৮ রুটে এ ধর্মঘট শুরু হয়, যা বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত চলবে বলে জানান পরিবহন শ্রমিক নেতারা।
    আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা জানান, গতকাল মঙ্গলবার বিকালে ফেডারেশনের বৈঠক থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। আজ সন্ধ্য থেকে পরিবহন বন্ধ রয়েছে।
    ডিবি পুলিশ পরিচয়ধারী হত্যাকারীদের চিহ্নিতকরণ এবং তাদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ ধর্মঘটের ডাকা হয়েছে বলে তিনি জানান।
    সন্ধ্যার পর সরেজমিনে দেখা যায়, নগরীর শাহ আমানত সেতু সংলগ্ন মোড় থেকে দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারমুখী বাসের যাত্রা হয়ে যাওয়ায় যাত্রীদের ভোগান্তিতে পড়েছে।
    যাত্রীদের অনেকে দীর্ঘক্ষণ অপেক্ষা করে বাস না পেয়ে বেশি ভাড়া দিয়ে মাইক্রোবাস ও অটো রিকশা এবং হিউম্যান হলারে করে তাদের গন্তব্যের উদ্দেশে রওনা দেন।
    এছাড়া নগরীর একে খান মোড় এলাকাতেও সন্ধ্যা থেকে দূরপাল্লার যাত্রীবাহী বাসের সংখ্যা ধীর ধীরে কমে এসেছে। এতে ভোগান্তিতে পড়ছে ঘরমুখো মানুষ।
    এদিকে,শ্রমিক নেতাদের অনড় অবস্থানের কারণে ভেস্তে গেছে প্রশাসনের সঙ্গে সমঝোতা বৈঠকও। বুধবার (২৪ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন এবং পুলিশ সুপার নুরে আলম মিনার সঙ্গে সমঝোতা বৈঠকে বসেন শ্রমিক নেতারা।
    বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন নিহত বাস চালক জালাল উদ্দিনের পরিবারকে ১ লাখ টাকা আর্থিক সহায়তা এবং ঘটনার সুষ্ঠু তদন্ত শেষে দ্রুত অপরাধীদের আইনের আওতায় আনার আশ্বাস দেন।
    জনদুর্ভোগের কথা বিবেচনা করে পরিবহন ধর্মঘট প্রত্যাহারে শ্রমিক নেতাদের অনুরোধ জানান।
    তবে জেলা প্রশাসকের অনুরোধে তাৎক্ষণিক পরিবহন ধর্মঘট প্রত্যাহারের কোনো সিদ্ধান্ত দেননি পরিবহন শ্রমিক নেতারা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত সময় নিয়েছেন তারা।
    বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চলীয় কমিটির সভাপতি মৃণাল চৌধুরী বলেন, “বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের জন্য অনুরোধ করা হয়। পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ বৃহস্পতিবার বেলা ১১টায় বৈঠকে বসবেন এবং এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।”
    যার অর্থ দাঁড়ায় বুধবার দুপুরের আগে ধর্মঘটের বিষয়ে কোনো সুরাহা হচ্ছে না।
    প্রসঙ্গত,গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকার কক্সবাজার থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের চালক জালাল উদ্দিনকে ডিবি পরিচয়ে বাস থেকে নামিয়ে বেধড়ক পিটিয়ে মুমূর্ষু অবস্থায় তাকে বাসের মধ্যে ফেলে রাখা হয়।
    পরে আহত চালককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
    মামলা:
    এ ঘটনায় বুধবার বিকেলে নিহত জামাল উদ্দিনের ছোট ভাই জুয়েল হোসেন বাদী হয়ে কর্ণফুলি থানায় একটি মামলা দায়ের করেন। অজ্ঞাত নামা বেশ কয়েকজনকে আসামীকরে মামলা দায়ের করার তথ্যটি নিশ্চিত করেছেন কর্ণফুলি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আলমগীর মাহমুদ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম