• শিরোনাম


    গণমাধ্যম কর্মীদের সুরক্ষায় দুটি আইন হচ্ছে: তথ্যমন্ত্রী ডঃ হাছান মাহমুদ

    রিপোর্ট: এস. এম. অলিউল্লাহ খান | ২৪ এপ্রিল ২০১৯ | ১২:৪৯ অপরাহ্ণ

    গণমাধ্যম কর্মীদের সুরক্ষায় দুটি আইন হচ্ছে: তথ্যমন্ত্রী ডঃ হাছান মাহমুদ

    গণমাধ্যমকর্মীদের সুরক্ষায় সুরক্ষায় প্রণীত ‘গণমাধ্যমকর্মী আইন’ এবং ‘সম্প্রচার আইন’ জাতীয় সংসদের আগামী বাজেট অধিবেশনে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, এই আইন পাস হলে সাংবাদিকদের চাকরিসহ অন্যান্য ক্ষেত্রে সুরক্ষা নিশ্চিত হবে। গতকাল সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

    সভায় উপস্থিত ছিলেন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের চেয়ারম্যান রেজওয়ানুল হক, সদস্য সচিব শাকিল আহমেদসহ সাংবাদিক মানস ঘোষ, সৈয়দ ইশতিয়াক রেজা, রাশেদ আহমেদ, রাহুল রাহা, মামুনুর রহমান খান, দীপ আজাদ প্রমুখ।



    হাছান মাহমুদ বলেন, আইন মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি যাতে দ্রুত ভেটিং দিয়ে দেয়। এরপরই মন্ত্রিসভা হয়ে আইন দুটি জাতীয় সংসদে উপস্থাপন করা হবে।

    গণমাধ্যমকর্মীদের চাকরির নিশ্চয়তার জন্য উদ্যোগ নেবেন কি না- জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আইন হলে গণমাধ্যমকর্মীর চাকরির নিশ্চয়তা থেকে শুরু করে সব কিছুর আইনি সুরক্ষা প্রতিষ্ঠিত হবে। আইনটি দ্রুত সংসদে পাস করতে পারলেই সুরক্ষা তৈরি হবে। তিনি বলেন, বিদেশি চ্যানেলের মাধ্যমে হাজার কোটি টাকার বিজ্ঞাপন বাইরে চলে যাচ্ছে। চ্যানেলগুলোতেও অর্থ সংকট রয়েছে। এ কারণে সাংবাদিকদের

    বেতন দেওয়ার ক্ষেত্রে সমস্যা হচ্ছে। অনেক ক্ষেত্রে বার্তা বিভাগ বন্ধ করে দেওয়া হচ্ছে। এগুলো কোনোটাই হতো না যদি বিদেশে বিজ্ঞাপন চলে না যেত।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম