• শিরোনাম


    গণমাধ্যমের ওয়েবসাইট নকলকারী র্যাবের হাতে গ্রেফতার

    | ২৫ নভেম্বর ২০১৮ | ৫:৩৬ পূর্বাহ্ণ

    গণমাধ্যমের ওয়েবসাইট নকলকারী র্যাবের হাতে গ্রেফতার

    ২২টি গণমাধ্যমের ওয়েবসাইট নকল করার অভিযোগে পিএইচডি গবেষক এনামুল হককে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-২)। এর আগে গত বুধবার রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে নিখোঁজ হন তিনি।
    শনিবার (২৪ নভেম্বর) র্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী এনামুল হককে আটকের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
    এনামুল হক বর্তমানে উত্তরার র্যাব-২ এর হেফাজতে আছেন। তার বিরুদ্ধে কমলাপুর রেলওয়ে থানায় মামলা প্রক্রিয়াধীন।
    মহিউদ্দিন ফারুকী বলেন, এনামুল হক কোরিয়াতে বসে ২২টি খ্যাতনামা গণমাধ্যমের ওয়েবসাইট নকল করেছিল। বাংলাদেশে বসে তার মাস্টার কার্ড ব্যবহার করে ডোমেন কিনতো, এরপর কোরিয়াতে বসে নকল সাইট তৈরি করতো।
    তিনি বলেন, এনামুল হক ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করতেন। তখন তিনি ছাত্রশিবিরের রাজনীতিতে জড়িত ছিলেন। বৃত্তি পেয়ে কোরিয়ায় পিএইচডি গবেষণায় চলে যান। সেখানে বসে এসব নকল সাইট তৈরি করতেন।
    এসব নকল সাইট তৈরির সঙ্গে বাংলাদেশ, কোরিয়া ও ইতালিতে বিশাল একটি চক্র আছে বলেও জানান মহিউদ্দিন ফারুকী।
    এ বিষয়ে দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তপন চন্দ্র সাহা বলেন, আমরা জানতে পেয়েছি র্যাবের একটি আভিযানিক দল এনামুলকে উদ্ধার করেছে। আমরা তার পরিবারের সদস্যদের বিষয়টি জানিয়েছি।
    প্রসঙ্গত, বুধবার রাতে আশকোনার একটি বাসা থেকে বিমানবন্দরের উদ্দেশে বের হওয়ার পর তার আর কোনো খোঁজ মেলেনি। এনামুলের দক্ষিণ কোরিয়ায় যাওয়ার কথা ছিল। এনামুল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম