• শিরোনাম


    খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন এতে কোন সন্দেহ নেই : মির্জা ফখরুল

    | ২০ নভেম্বর ২০১৮ | ৩:৫৯ পূর্বাহ্ণ

    খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন এতে কোন সন্দেহ নেই : মির্জা ফখরুল

    বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নিঃসন্দেহে নির্বাচন করতে পারবেন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    সোমবার দুপুরে গুলশানের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, ‘আমরা এখন পর্যন্ত বিশ্বাস করি তিনি নির্বাচনের যোগ্য এবং নিঃসন্দেহে তিনি নির্বাচন করতে পারবেন বলে আমরা বিশ্বাস করি’।



    প্রার্থিতা নিয়ে কোন্দল আছে কিনা জানতে চাইলে ফখরুল বলেন, আমাদের প্রার্থিতা নিয়ে কোনো কোন্দল নাই। যাকে দল সমর্থন দিবে তার পক্ষে সবাই কাজ করবে।

    কারণ এটা আমাদের চূড়ান্ত আন্দোলনের অংশ। তাই আমদের একক প্রার্থী এবার ভোটে অংশ নিবে। কারণ এ নির্বাচনের ওপর নির্ভর করছে বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যৎ।

    প্রার্থী বাছাইয়ের বিষয়ে তিনি বলেন, যারা দলের প্রতি৷ দেশের প্রতি, গণতন্ত্রের প্রতি অনুগত্য থাকবে, গণতন্ত্র প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে দল তাদের কে মনোনয়ন দিবে৷ আমাদের বেশির ভাগ প্রার্থী এ বিষয়ে একমত।

    মির্জা ফখরুল বলেন, দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনার জন্য যে আন্দোলন বিএনপি ও ঐক্যজোট শুরু করেছে সেই আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। শত প্রতিকূলতার মধ্যেও আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতার পরিবর্তনে বিশ্বাস করি। আর সেই জন্য একটা অসমতল নির্বাচনী মাঠে নির্বাচনী প্রক্রিয়ার অংশ হিসেবে যারা নির্বাচনে প্রার্থী হতে আগ্রহর তাদের সাক্ষাতকার নিচ্ছি।

    ফখরুল বলেন, আমরা গতকাল রাজশাহী ও রংপুরের সাক্ষাৎকার শেষ করেছি। আজ বরিশাল বিভাগের ১৮৩ জনের সাক্ষাতকার শেষ করেছি। এখন খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া হবে।

    এসময় ফখরুল অভিযোগ করে বলেন, নির্বাচনে এখনও যে প্রতিকূলতা রয়েছে, এটি লেভেল প্লেয়িং ফিল্ডের জন্য যথেষ্ট নয়। আমাদের যে সব দাবি সরকার তার কোনোটাই গ্রহণ করেনি।

    এমনকি যে কথা দিয়েছেন প্রধানমন্ত্রী তাও রাখেননি। আমরা প্রায় দেখছি আমাদের প্রার্থীদের গ্রেপ্তার করা হচ্ছে জেলে নেয়া হচ্ছে।

    বিশেষ করে যারা সম্ভাব্য প্রার্থী তাদের মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। আমরা এসব বিষয় নির্বাচন কমিশনের গোচরে দিয়েছি, সরকারের গোচরে দিয়েছি কিন্তু এসব বিষয়ে এখনও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

    বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন ব্যবস্থা নিয়ে যা চলছে এখনো তাতে নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ হবে বলে আমি মনে করি না৷

    তাই আমরা আবারো আহ্বান করবো অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য সব গ্রেপ্তার বন্ধ করতে হবে। রাজবন্দিদের মুক্তি দিতে হবে। বিশেষ করে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

    সূত্রঃ চ্যানেল আই অনলাইন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম