• শিরোনাম


    খালেদা জিয়াকে জোর করে অন্ধকার কারাঘরে নিয়ে এসেছে >>> আইনজীবী

    | ০৬ সেপ্টেম্বর ২০১৮ | ৪:৩৮ পূর্বাহ্ণ

    খালেদা জিয়াকে জোর করে অন্ধকার কারাঘরে নিয়ে এসেছে >>> আইনজীবী

    পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বেআইনি আদালতে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুইল চেয়ারে জোর করে হাজির করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী জয়নুল আবেদীন।

    আজ ৫ সেপ্টেম্বর বুধবার বিকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাকক্ষে কারা আদালতে খালেদা জিয়ার বিচার বিষয়ে করণীয় বিষয়ক বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।



    জয়নুল আবেদীন বলেন, গতকাল হঠাৎ করে অন্ধকার কারাঘরে বিএনপি চেয়ারপারসনের বিচারের জন্য একটি আদালত গঠন করা হয়েছে। এই যে আদালত করা হয়েছে, এটা বেআইনি আদালত। আমরা কখনও দেখিনি এবং বাংলাদেশে কেন, পাকিস্তানের ইতিহাসেও নেই যে কারাগারে কোনও আদালত স্থাপিত হবে। কিন্তু সংবিধান মোতাবেক কারাগারে কোনও আদালত স্থাপন করা যায় না। তার কারণ হলো সংবিধানের ৩৫ অনুচ্ছেদে বলা হয়েছে, বিচার হতে হবে প্রকাশ্যে এবং জনগণের উপস্থিতিতে।

    তিনি বলেন, এই সরকার সংবিধান মানে না, দেশের আইন-কানুন মানে না, দেশের বিচার মানে না। সবকিছু না মেনে বেআইনিভাবে অসুস্থ ব্যক্তি খালেদা জিয়ার জন্য একটি আদালত করেছে। চব্বিশ ফুট বাই চব্বিশ ফুট দৈর্ঘ্য-প্রস্থের অন্ধকার আদালত কক্ষ। খালেদা জিয়া এত অসুস্থ যে তিনি আসতে পারেননি। তবুও তাকে হুইল চেয়ারে করে জোর করে নিয়ে এসেছে। অথচ সংবিধানে আছে জোর করে কাউকে আনা যাবে না, বিশেষ করে অসুস্থ মানুষকে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৯ অক্টোবর ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম