• শিরোনাম


    কোটা আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য ভন্ডামির শামিল

    | ০১ জুলাই ২০১৮ | ৬:০০ অপরাহ্ণ

    কোটা আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য ভন্ডামির শামিল

    জমিয়তেমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহসভাসহসভাপতিপতি, হেফাজতে ইসলাম ঢাকা মহানগর নায়েবে আমীর মাওলানা আব্দুর রব ইউসুফী বলেছেন, কোটা আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রী এবং সরকারের বক্তব্য ও কার্যক্রমকে নিছক ভন্ডামি ও প্রতারণা ছাড়া আর কিছুই বলা যায় না। এ ক্ষেত্রে সরকার চরম ধোঁকাবাজি ও নির্লজ্জতার পরিচয় দিচ্ছে। কোটা আন্দোলনকারীদের সাথে সরকারের পক্ষ থেকে সমঝোতা না করে তাদের উপর সরকার ও সরকারদলীয় ক্যাডারদের হামলা, গ্রেফতার ও নির্যাতনের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে কোটা সংক্রান্ত সরকারী প্রজ্ঞাপন জারী করার জোর দাবী জানাচ্ছি।

    ৩০ জুন গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে মাওলানা আব্দুর রব ইউসুফী এসব কথা বলেছেন।



    বিবৃতিতে মাওলানা আব্দুর রব ইউসুফী সরকারী চাকুরিতে নিয়োগদানে কোটা সংস্কারের দাবিতে ছাত্রদের আন্দোলনকে অত্যন্ত যৌক্তিক আখ্যায়িত করে এই দাবী অবিলম্বে মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। একই সাথে তিনি আন্দোলনকারী ছাত্রদের উপর ছাত্রলীগের ক্যাডার বাহিনীর বর্বরোচিত ও নৃশংস হামলাকে পূর্বপরিকল্পিত ও ন্যক্কারজনক আখ্যা দিয়ে কঠোর নিন্দা জানিয়ে এর সুষ্ঠু বিচার দাবি করেছেন।

    মাওলানা আব্দুর রব ইউসুফী আরো বলেন, ক্ষমতা দীর্ঘায়িত করার জন্য অযৌক্তিক কোটাপ্রথাসহ আরো নানা কৌশলের আশ্রয় নিয়ে প্রশাসনকে নগ্ন দলীয়করণ ও মেধাশূন্য করার চেষ্টা চলছে। প্রশাসনিক কর্মকর্তাদেরকে রাজনৈতিক সরকারের হুকুমের গোলামে পরিণত করার অসৎ উদ্দেশ্য থেকেই প্রকৃত মেধাবী ও যোগ্যদের জন্য প্রশাসনিক কাজে শরীক হওয়ার পথ নানাভাবে রুদ্ধ করা হচ্ছে। একই উদ্দেশ্যে দেশের শিক্ষাখাতকেও ধ্বংস করে দেওয়া হচ্ছে। কারণ, একজন সুশিক্ষিত ও মেধাবী সাধারণতঃ অন্যায়কে প্রশ্রয় দিতে নিজের শিক্ষা ও বিবেকবোধের কাছে বন্দী থাকে।

    মাওলানা ইউসুফী সরকারের প্রতি নিরীহ ছাত্রদের উপর দলীয় সন্ত্রাসীদেরকে লেলিয়ে দেয়ার ফ্যাসিবাদি আচরণ বন্ধ করে অবিলম্বে কোটা সংস্কারের দাবী মেনে নেওয়ার আহবান জানিয়ে বলেন, ছাত্রদের ন্যায্য দাবী মেনে নিয়ে দেশ পরিচালনায় প্রকৃত মেধাবী ও যোগ্যদের জন্য প্রতিযোগিতায় আসতে সুযোগ উন্মুক্ত করে দিন। ছাত্রদেরকে পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের হামলার টার্গেটে পরিণত করা বন্ধ করুন। মনে রাখবেন, দমন-পীড়ন চালিয়ে ও অধিকার লুটে নিয়ে জনগণকে দীর্ঘ দিন দাবিয়ে রাখা যায় না। জালেম ও নিপীড়ক শাসকদের করুণ পরিণতির ইতিহাস থেকে শিক্ষা নিয়ে জনগণের মনের ভাষা বুঝার ও ইনসাফ চর্চায় মনোনিবেশ করুন।

    সূত্রঃ ইনসাফ২৪.কম

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম