• শিরোনাম


    কুয়েতে ভয়াবহ বন্যা: ব্যর্থতার দায় নিয়ে দুই মন্ত্রীর পদত্যাগ

    | ১১ নভেম্বর ২০১৮ | ৫:১৯ পূর্বাহ্ণ

    কুয়েতে ভয়াবহ বন্যা: ব্যর্থতার দায় নিয়ে দুই মন্ত্রীর পদত্যাগ

    কুয়েতে ভয়াবহ বন্যা মোকাবেলায় ব্যর্থ হওয়ায় ব্যর্থতার দায় নিয়ে দেশটির দুই মন্ত্রী পদত্যাগ করেছেন। পদত্যাগ করা দুই মন্ত্রী হলেন, সরকারি কর্ম মন্ত্রী ও পৌর কল্যাণবিষয়ক প্রতিমন্ত্রী। খবর কুয়েত নিউজ অ্যাজেন্সি (কেইউএনএ)।
    খবরে বলা হয়েছে, ভারী বর্ষণের কারণে অনেক এলাকার রাস্তায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। বৃষ্টিতে রাস্তাঘাট তলিয়ে গেলেও ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে পয়নিষ্কাশন হচ্ছে না। অনেক গাড়ি পানির তোড়ে ভাসিয়ে গেছে। ইতোমধ্যেই পরিস্থিতি মোকাবেলায় দেশটির সেনাবাহিনী ও জাতীয় নিরাপত্তাবাহিনী উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে।
    কেইউএনএ বলছে, শুক্রবার দেশটির সেনাবাহিনী ও জাতীয় নিরাপত্তাবাহিনী বন্যা পরবর্তী উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ভারী বর্ষণের কারণে অনেক এলাকার রাস্তায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। বৃষ্টিতে রাস্তাঘাট তলিয়ে গেলেও ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে পয়নিষ্কাশন হচ্ছে না। অনেক গাড়ি পানির তোড়ে ভাসিয়ে গেছে।
    কুয়েতের বেসামরিক পরিবহন মহাপরিচালকের কার্যালয়ের আবহাওয়া বিভাগ বলছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে দেশটিতে রেকর্ড ২৯.৬৩ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ বর্ষণ।
    রাস্তায় আটকে পড়া মানুষদের সাময়িক আশ্রয়ের জন্য বন্যা কবলিত এলাকার কমিউনিটি সেন্টারগুলো খুলে দেয়া হয়েছে। নিজ বাড়ি-ঘর থেকে বের না হতে নাগরিকদের সতর্ক করে দিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পদত্যাগকৃত কুয়েতের কর্ম মন্ত্রী আল রুমি দেশটির বাসিন্দা ও নাগরিকদের ব্যাপক ক্ষয়-ক্ষতির ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন।
    এক বিবৃতিতে তিনি বলে ।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম