• শিরোনাম


    কুলাউড়ায় উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় ইশা ছাত্র আন্দোলন-এর শোক প্রকাশ।

    | ২৪ জুন ২০১৯ | ১:৪১ অপরাহ্ণ

    কুলাউড়ায় উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় ইশা ছাত্র আন্দোলন-এর শোক প্রকাশ।

    গতকাল রবিবার (২৩ জুন) রাত সাড়ে ১০টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় সেতু ভেঙে আন্তঃনগর ‘উপবন এক্সপ্রেস’ ট্রেনের দুইটি বগি খালে ও তিনটি বগি লাইচ্যুত হয়ে পড়ে যাওয়ার ঘটনায় ৭ জনের মৃত্যু ও প্রায় তিন শতাধিক যাত্রী আহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

    আজ ২৪ জুন’১৯ বুধবার সকাল ১০:০০টায় এক যৌথ বিবৃতিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ ও সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ ট্রেন দুর্ঘটনায় নিহতদের রূহের মাগফিরাত, আহতদের সুস্থতা কামনা ও উভয়ের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।



    নেতৃদ্বয় বলেন, গতরাতের ট্রেন দুর্ঘটনাটি স্বাভাবিক কোন দুর্ঘটনা নয়। বরং এটা ট্রেন কর্তৃপক্ষের কর্তব্যে চড়ম অবহেলার পরিণাম। প্রথমত শাহবাজপুরের জরাজীর্ণ ব্রীজের রেলিং ভেঙ্গে যাওয়ার কারনে গত ১৮ জুন’১৯ থেকে বিকল্প হিসেবে নাসিরনগর-সরাইল ও লাখাই-হবিগঞ্জ সড়ক দিয়ে চলাচল করায় সেসব এলাকার মানুষকে পোহাতে হচ্ছে যানচটের চড়ম দুর্ভোগ। যা সড়ক-পরিবহন ও বিভাগের অব্যবস্থাপনারই নামান্তর। দ্বিতীয়ত শাহবাজপুরের ব্রীজের রেলিং ভেঙ্গে যাওয়ায় তা সংস্কারের কারনে গতকাল উক্ত রুটে ঢাকা-সিলেট বাস চলাচল বন্ধ থাকায় অতিরিক্ত যাত্রীর চাপ পরে ট্রেনে। দুর্ঘটনার অন্যতম কারন হিসেবে এটাকেই ধারণা করছে উপকুল একপ্রেস এর অনেক যাত্রীরা।

    নেতৃদ্বয় আরো বলেন, একটি বিভাগের সাথে রাজধানীর সাথে সংযোগের একমাত্র রেল লাইনে এখনো কিভাবে জরাজীর্ণ সেতু ব্যবহার করা হচ্ছে তা আমাদের বোধগম্য নয়। পরবর্তীতে এমন কোন দুর্ঘটনা ঘটার আগেই ঢাকা-সিলেট রুট সহ পর্যায়ক্রমে সারাদেশে রেল সেতুগুলো সংস্কারের যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগের প্রতি জোর দাবী জানাচ্ছি।

    নেতৃদ্বয় ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদান ও আহতদের চিকিৎসার পরিপূর্ণ দায়ভার নেয়ার জন্য সরকারকে প্রতি দাবী জানান।

    বার্তা প্রেরক

    কে এম শরীয়াতুল্লাহ
    কেন্দ্রীয় প্রচার ও যোগাযোগ সম্পাদক
    ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন
    ০১৭৪১৭৯০৫৩৩

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম