• শিরোনাম


    কুরআন পুড়ানোর অপচেষ্টাকারী যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মুফতী ফয়জুল্লাহ’র বিবৃতি

    | ২৫ নভেম্বর ২০১৯ | ১০:৩১ অপরাহ্ণ

    কুরআন পুড়ানোর অপচেষ্টাকারী যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মুফতী ফয়জুল্লাহ’র বিবৃতি

    নরওয়েতে কুরআন পোড়ানোর হীনচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ
    কুরআন পুড়ানোর অপচেষ্টাকারী যুবকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

    নরওয়ে’র ক্রিস্টিয়ানস্যান্ডে পবিত্র কুরআন পোড়ানোর হীনচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।



    বিবৃতিতে তিনি বলেন, নরওয়েতে পুড়ানোর ঘটনায় বিশ্বের মুসলমানদের মতো বাংলাদেশের কুরআনপ্রিয় মুসলমানরাও ক্ষুব্ধ, ক্রুদ্ধ এবং মর্মাহত। তিনি বলেন, কুরআন বিদ্বেষী শক্তি যুগে যুগে, দেশে দেশে কুরআন পুড়িয়ে আল্লাহর কালাম পবিত্র কুরআনকে নিশ্চিহ্ন করার যে দিবাস্বপ্ন দেখছে তা কখনো বাস্তবায়িত হবে না। তারা হয়তো লক্ষ-কোটি কুরআন জ্বালাতে পারবে, কিন্তু কুরআনের একটি অক্ষরও তারা নিশ্চিহ্ন করতে পারবে না। কারণ, এই পবিত্র কুরআন বিশ্বের কোটি কোটি মুসলমানের অন্তরে সংরক্ষিত রয়েছে।

    তিনি বলেন, কুরআনের প্রতি মুসলমানদের সীমাহীন ভালোবাসার কারণে কুরআনের কপি কেউ পুড়ালে তাদের কলিজায় আঘাত লাগে। কুরআনের জন্য তখন তারা নিজেদের জীবন বিলিয়ে দিতেও পরোয়া করে না। নরওয়ের এই ঘটনায় উগ্র লোকটিকে দুর্দান্ত সাহসি মুসলিম যুবকের প্রতিহত করা এর জ্বলন্ত উদাহরণ। আমরা অসীম সাহসী মুসলিম যুবক ইলিয়াসের সাহসের প্রশংসা করছি এবং তাঁর কৃতজ্ঞতা আদায় করছি।

    তিনি আরও বলেন, আমরা নরওয়ে সরকারের কাছে কুরআন পুড়ানোর অপচেষ্টাকারী থারসন নামক নরাধমকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। পশ্চিমা বিশ্বে যে হারে ইসলাম-বিদ্বেষ ছড়াচ্ছে তা অবিলম্বে বন্ধ করতে বিশ্বনেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাচ্ছি।

    মুফতী ফয়জুল্লাহ আরও বলেন, নরওয়েতে কুরআন পুড়ানোর অপচেষ্টার ঘটনায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সরকারিভাবে নিন্দা জ্ঞাপন এবং বাংলাদেশে দায়িত্বরত নরওয়ের রাষ্ট্রদূতকে ডেকে কঠোর প্রতিবাদ জানানোর জোর দাবী জানাচ্ছি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম