• শিরোনাম


    কুমড়ার সঙ্গে এ কেমন শত্রুতা! বরগুনায় বারো শত গাছ কেটেছে দুর্বৃত্তরা।

    | ০৪ এপ্রিল ২০১৯ | ৫:৪৩ পূর্বাহ্ণ

    কুমড়ার সঙ্গে এ কেমন শত্রুতা! বরগুনায় বারো শত গাছ কেটেছে দুর্বৃত্তরা।

    বরগুনার আমতলী উপজেলায় সামসু গাজীর ১ হাজার ২০০ মিষ্টি কুমড়া গাছ ও কুমড়া কেটে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে উপজেলার বৈঠাকাটা গ্রামে এ ঘটনা ঘটে।

    জানা গেছে, উপজেলার বৈঠাকাটা গ্রামের সামসু গাজী ২০ হাজার টাকা ব্যয়ে ৮০ শতাংশ জমিতে ১ হাজার ২০০ মিষ্টি কুমড়া গাছের চারা রোপণ করেন। কুমড়ার বাম্পার ফলন হয়েছে। মঙ্গলবার রাতে ওই ক্ষেতের সব কুমড়া দুর্বৃত্তরা কেটে ফেলেছে।



    বুধবার সকালে সামসু গাজী তার ক্ষেতে গিয়ে কুমড়া কাটা দেখে স্থানীয় লোকজনকে জানায়। খবর পেয়ে আমতলী উপসহকারী কৃষি অফিসার বাবুল মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

    সামসু গাজী অভিযোগ করে বলেন, প্রতিবেশী নজরুল ইসলাম গাজীর সঙ্গে আমার ১০ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। পরিকল্পিতভাবে নজরুল ইসলাম গাজী তার লোকজন আমার ক্ষতিসাধনের জন্য মিষ্টি কুমড়া গাছের সব কুমড়া কেটে ফেলেছে। এতে আমার এক লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।

    সরেজমিনে ঘুরে দেখা গেছে, মাঠ ভরা ক্ষেতের মিষ্টি কুমড়া গাছের অধিকাংশ কুমড়া ধারালো অস্ত্র দিয়ে কেটে বিচ্ছিন্ন করে ফেলেছে। ওই কুমড়াগুলো বিক্রি করার মতো উপযোগী নেই।

    আমতলী উপসহকারী কৃষি অফিসার বাবুল মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুর্বৃত্তরা ক্ষেতের সব মিষ্টি কুমড়া কেটে ফেলেছে।

    আমতলী থানার পরিদর্শক (তদন্ত) মো. নুরুল ইসলাম বাদল বলেন, খবর পেয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম