• শিরোনাম


    কাতার আলনূর সেন্টারের ঈদ সমাবেশ

    | ২৬ জুন ২০১৮ | ৪:০০ অপরাহ্ণ

    কাতার আলনূর সেন্টারের ঈদ সমাবেশ

    প্রতিবারের মত এবারও ভিন্ন আঙ্গিকে মনোমুগ্ধকর পরিবেশে রাজধানী দোহার ইসলামিক মিউজিয়াম পার্কে ঈদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আলনূর কালচারাল সেন্টার কাতারের উদ্যোগে ২২ জুন সন্ধ্যায় এই সমাবেশের আয়োজন করা হয়।

    শিশুদের জন্য নানাবিধ খেলাধুলা, নারী সদস্যদের একান্ত আলাপচারিতা, পুরুষদের আনন্দঘন আড্ডা,  বাংলাদেশি খাবার ও মিষ্টান্ন দ্বারা আপ্যায়ন এবং আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়।



    আলনূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক হাফেজ মাওলানা ইউসুফ নূরের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন আলনূর পৃষ্ঠপোষক শাহজাহান সাজু, আব্দুল মতিন পাটোয়ারী, হাজী বাশার সরকার, প্রকৌশলী আলিম উদ্দীন, শিক্ষা বিভাগীয় পরিচালক প্রকৌশলী সালাহ উদ্দীন, গবেষণা ও প্রকাশনা পরিচালক অধ্যাপক একেএম আমিনুল হক।

    আরও উপস্থিত ছিলেন গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক নাসির উদ্দিন, শিক্ষা বিভাগের সহকারী পরিচালক হাফেজ মাওলানা মুস্তাফিজুর রহমান, ক্বারী মাওলানা ইব্রাহীম, হাফেজ মুস্তাফিজুর রহমান, মাওলানা জসিম উদ্দীন মাশরুফ, শের আলম, ইমরান ও সিলেট মিডিয়া ডটকম প্রতিনিধি কেএম সুহেল আহমদ প্রমুখ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাকিবুল ইসলাম, দবির আখন্দ ও গিয়াস উদ্দীন প্রমুখ।

    এছাড়া নারী আসরের পরিচালনায় ছিলেন লুৎফুননাহার ইউসুফ, বিলকিস মাশরুফ, হেনা পারভীন।

    আব্দুল মতিন পাটোয়ারী বলেন, রমজানে মাসব্যাপী কুরআন শিক্ষা ও ইফতারির আয়োজন ছিল আলনূরের অনন্য বরকতময় পদক্ষেপ। হাজী বাশার সরকার যে কোন গঠনমূলক প্রয়াসে আলনূরের পাশে থাকার ঘোষণা দেন।

    প্রকৌশলী সালাহ উদ্দীন বলেন, আলনূর নারী ও বয়স্কদের জন্য পবিত্র কুরআন, ইসলাম ও আরবী ভাষা প্রশিক্ষণের পাশাপাশি শিশুদের জন্য বাংলা ভাষা কোর্স চালু করেছে। ইংরেজি ভাষা কোর্স ও প্রক্রিয়াধীন।

    অধ্যাপক একেএম আমিনুল হক তার আলোচনায় বলেন, আলনূর সেন্টার ইতিমধ্যে বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা মুসলমান ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে প্রায় ১০ হাজার কুরআন মজিদ বিনামূল্যে বিতরণ করেছে। সকলের একান্ত সহযোগীতায় এটা অব্যহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

    সাহজাহান সাজু তার আলোচনায় আলনূর সেন্টারকে বাংলাদেশ কমিউনিটির শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে আখ্যায়িত করে বলেন, আমার জানামতে আলনূরের ন্যায় আর কোন প্রবাসী প্রতিষ্ঠান এমন সাফল্যমণ্ডিত কর্মসূচি উপহার দিতে পারেনি। অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃত্তি করেন প্রকৌশলী আব্দুল হামিদ মোল্লা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম