• শিরোনাম


    কাতারে ‘বিশ্বব্যাপী বাংলা ভাষার সম্প্রসারণে প্রবাসীদের ভূমিকা শীর্ষক’ ভার্চুয়াল আলোচনা‘- অনুষ্ঠিত

    কাতার প্রতিনিধি | ০৩ মার্চ ২০২১ | ৮:০৬ অপরাহ্ণ

    কাতারে ‘বিশ্বব্যাপী বাংলা ভাষার সম্প্রসারণে প্রবাসীদের ভূমিকা শীর্ষক’  ভার্চুয়াল আলোচনা‘- অনুষ্ঠিত

    ২৫শে ফেব্রয়ারি রাতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কাতারস্থ বাংলাদেশ লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে ‘বিশ্বব্যাপী বাংলা ভাষার সম্প্রসারণে প্রবাসীদের ভূমিকা শীর্ষক’ ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

    এনটিভির কাতার প্রতিনিধি ও বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশেনের সভাপতি এ.কে.এম.আমিনুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. রফিক উল্লাহ খান।



    সম্মানিত আলোচকবৃন্দের মধ্যে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ বৈকল্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাকিম আরিফ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান খান, যুক্তরাজ্য প্রবাসী ড. আবদুল আজিজ, যুক্তরাষ্ট্র প্রবাসী কবি লুবনা কাইজার, ইরান বেতারের সাংবাদিক ও উপস্থাপক কবি নাসির মাহমুদ, আরব আমিরাত প্রবাসী নেতা মোহাম্মদ সালাহউদ্দিন, মালয়েশিয়া প্রবাসী কাজী শামীম আহসান, কাতার বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. আনোয়ারুল হাসান, বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন,লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন মোহাম্মদ শামীম, বাংলাদেশ স্কুল ও কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোহাম্মদ আবু শামা ও আল-নূর কালচারাল সেন্টারের নির্বহী পরিচালক মাওলা ইউসুফ নূর।
    অন্যান্য বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন কাতারস্থ বাংলাদেশ স্কুল ও কলেজের বাংলা বিভাগের প্রভাষক শামসাদ জেরিন, বাংলার শিক্ষক জিনাত আহসান, ইংরেজির শিক্ষক সোনিয়া মুন,খাদিজা আক্তার, মিস মানহা, চাঁদপুর সমিতির সভাপতি মো: মানিক হোসেন, ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সভাপতি আলমগীর মোহাম্মদ আলী, ব্রহ্মণবাড়িয়া জেলা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ নূরুন্নবী,বাংলাদেশ আওয়ামী লীগ কাতার শাখার সাংগঠনিক সম্পাদক মোল্লাহ মোহাম্মদ রাজ রাজীব,কাতারস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন, ফটিকছড়ি প্রবাসী নেতা মোহাম্মদ তৈয়ব, ফারহান হোসেন, সাংবাদিক কে. এম. সোহেল, সাংবাদিক আবুল কালাম ফয়সাল সহ বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণ করেন বিপুল সংখ্যক প্রবাসী।

    সংগঠনের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নূরে আলম জাহাঙ্গীরের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয় এবং মাওলানা ইউসুফ নূরের দোয়ার মধ্যদিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

    অনুষ্ঠানটির কারিগরী বস্থাপনায় ছিলেন সংগঠনের সহ-সভাপতি চৌধুরী হাসান মাহমুদ ও সহ-সাধারণ সম্পাদক সিএম হাসান।সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সংগঠনের প্রথম সহ-সভাপতি শাহ আলম খান।
    ফেসবুকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করেছে নূজুম টিভি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম