• শিরোনাম


    কাতারে বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশনের সাহিত্য সন্ধ্যা অনুষ্ঠিত।

    নাফিন মাহমুদ, কাতার থেকে | ০২ মার্চ ২০১৯ | ৪:৫০ পূর্বাহ্ণ

    কাতারে বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশনের সাহিত্য সন্ধ্যা অনুষ্ঠিত।

    বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশন, কাতার-এর উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস -২০১৯ উপলক্ষে “প্রাণের ভাষা বাংলা” শীর্ষক এক সাহিত্য সন্ধ্যা ২৮শে ফেব্রুয়ারি সন্ধ্যায় কাতারের রাজধানী দোহার নাজমার দাওয়াত রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়।
    সংগঠনের সভাপতি অধ্যাপক আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সাহিত্যসভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন শামীম।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালয়েশিয়া প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী কাজী শামীম আহসান।
    বিশেষ অতিথি ছিলেন, অনুষ্ঠানের পৃষ্ঠপোষক ওমিষ্টি মেলার স্বত্বাধিকারী মো নাসের, বাংলাদেশ স্কুল ও কলেজের বাংলা বিভাগের প্রভাষক আবু শামা, শিক্ষক মো: তাফসিরউদ্দিন, সাবেক শিক্ষক মোঃ জসিমউদ্দিন, আল নুর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর, ব্রাহ্মণবাড়িয়া প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি জসিমউদ্দিন দুলাল, নুজুম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাসান মাহমুদ ও ব্রাহ্মণবাড়িয়া যুব পরিষদের যুগ্ম আহ্বায়ক রাজ রাজীব।
    সভার শুরুতে প্রবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কে,এম, সোহেল আহমেদ। এরপর সাম্প্রতিক সময়ে পরলোকগত বরেণ্য লেখক ও সাংবাদিক আল মাহমুদ, শাহ আলমগীর, চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত মানুষ ও ভাষাশহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মুফতি আহসানউল্লাহ।স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম।আলোচনায় অংশগ্রহণ করেন। প্রধান অতিথি ও মালয়েশিয়া প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী কাজী শামীম আহসান,বিশেষ অতিথি বাংলাদেশ স্কুল ও কলেজের বাংলা বিভাগের প্রভাষক আবু শামা, শিক্ষক মো: তাফসিরউদ্দিন, শিক্ষক মোঃ জসিমউদ্দিন, আল নুর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর, ব্রাহ্মণবাড়িয়া প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি জসিমউদ্দিন দুলাল, মিষ্টি মেলার স্বত্বাধিকারী মো নাসের, নুজুম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাসান মাহমুদ ও রাজ রাজীব।
    আলোচনায় আরও অংশ নেন সম্মানিত অতিথি বৃহত্তর ঢাকা সমিতির সহ সভাপতি সোলেমান গনি ও যুগ্ম সম্পাদক শামস শাহীন।
    প্রথম পর্বের আলোচনায় বক্তারা বাংলাকে বিশ্বময় মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করতে আমাদের করণীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।
    দ্বিতীয় পর্বে কবিতা আবৃতি করেন, অধ্যাপক আমিনুল হক, কবি শামস রবি, সি এম হাসান, মহিউদ্দিন কাজল ও ওয়ায়দুর রহমান। শ্রাবণ ব্যান্ডের একুশের গান ও সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান পরিসমাপ্তি ঘটে ।
    অনুষ্ঠানে ভিডিওগ্রাফি ও ছবি তোলেন বায়ান্ন টিভির প্রতিনিধি মোশারফ হোসেন জনি ও চ্যানেল এস এর প্রতিনিধি শেখ ফারুক ।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম