• শিরোনাম


    কাতারে বাংলাদেশ মিশে আছেঃ কাউন্সিলর ড. সিরাজুল ইসলাম

    কে.এম. সুহেল আহমদ, কাতার থেকেঃ | ১১ আগস্ট ২০১৮ | ৪:৪৫ পূর্বাহ্ণ

    কাতারে বাংলাদেশ মিশে আছেঃ কাউন্সিলর ড. সিরাজুল ইসলাম

    কাতারস্থ বাংলাদেশ দূতবাবাসের মান্যবর রাষ্ট্রদূত আসুদ আহমদের প্রতিনিধি কাউন্সিলর ড, সিরাজুল ইসলাম বলেন, আগষ্ট মাস শোকের মাস, এ মাসেই আমরা হারিয়েছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, হারিয়েছি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছাকে সেই সঙ্গে হারিয়েছি বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যদেরকে। আমি বক্তৃতার শুরুতেই তাদের স্মরণ করছি ও তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।
    তিনি ৯ আগষ্ট( বৃহস্পতিবার) রাত ৮ ঘটিকার সময় অনুষ্ঠিত রাজধানী দোহা নাজমার শালিমার প্যালেস রেষ্টুরেন্টে ‘বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতার’ এর প্রথম বার্ষিক ম্যাগাজিন ‘পরিবর্তন’ -এর প্রকাশনা উৎসব ও ওয়েবসাইট www.bwjaq.com এর উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
    সংগঠনের সভাপতি এনটিভি’র কাতার প্রতিনিধি অধ্যাপক এ.কে.এম. আমিনুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি সাংবাদিক সংগঠনটির গর্বগাঁথা উল্লেখ করে বলেন,
    গত কয়েক দশক ধরে কাতারে বাংলাদেশ কমিউনিটির যে উন্নয়ন হাঁটি হাঁটি পা পা করে উচ্চ ধারপ্রান্তে পৌছে চলেছে। তার পরিপূর্ণতা লাভ করেছে ‘বাংলাদেশ লেখক- সাংবাদিক অ্যাসেসিয়েশন কাতার’ এর আত্মপ্রকাশের মাধ্যমে। এখানেই শেষ নয়, আজ দলমত নির্বিশেষে সবাইকে একই প্লাটফর্মে এনে দিয়েছে কাতারের সর্ববৃহত এই সাংবাদিক সংগঠনটি। দেশ গঠনে, জাতি গঠনে, শিক্ষার উন্নয়নসহ সর্বক্ষেত্রে তাদের ভূমিকা অনস্বীকার্য যা আমাদের অজানা নয়। যুগে যুগে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম, এরই বহিঃপ্রকাশ ঘটিয়েছেন তারা।
    “কাতারে বাংলাদেশ মিশে আছে।” তার কারণ হিসেবে বলতে হয়, কাতারে প্রায় ৪ লাখের ও বেশি বাংলাদেশীদের বসবাস। কাতারের যেখানে যান না কেন সেখানেই বাঙ্গালীদের দেখতে পাবেন। সরকারী উচ্চ পর্যায় থেকে শুরু করে নিম্ন পর্যায় ও ব্যবসা,শিক্ষাসহ সর্বক্ষেত্রে বাঙ্গালীদের অবস্থান। তাই বলতে হয় কাতারের উন্নয়নের ক্ষেত্রে আমরা ও আমাদের বাংলাদেশ গর্বিত অংশীদার। সেই গর্বগাঁথা কাহিনী প্রকাশ পাবে বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশনের কাতার’র গর্বিত কলম সৈনিকদের মাধ্যমে।
    সংগঠনের সহ সাধারণ সম্পাদক কবি মফিজুর রহমানের সঞ্চালনায় ও সিলেট মিডিয়া ডটকম প্রতিনিধি কে.এম. সুহেল আহমদের পবিত্র ক্বোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কাতার নিউজ এজেন্সীর (QNA) প্রধান সম্পাদক খালিদ আল জিয়ারা বলেন,
    বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশনের যারা তারা যেন প্রতিটি কলম লেখার আগে কাতারের আইন-কানুন মেনে তাদের লেখনী চালিয়ে যাবেন। ২০২২ সালের বিশ্বকাপ ঘিরে যে আয়োজন করা হয়েছে তাতে যেন সংগঠনের কলম সৈনিকেরা আপনাদের লেখনীর মাধ্যমে তুলে ধরে অগ্রণী ভূমিকা পালন করবেন।
    এছাড়া তিনি বাংলাদেশ কমিউনিটি ও সংগঠনের সকলকে ধন্যবাদ ও তাদের পাশে থাকা সহ সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন।
    স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ লেখক- সাংবাদিক অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি শাহাবুদ্দীন মোহাম্মদ শামীম।
    বিশেষ অতিথির অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এরাবিয়ান এক্সচেঞ্জের মহাব্যবস্থাপক নুরুল কবির চৌধুরী, কমিউনিটির নেতা বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, বাংলাদেশ কমিউনিটির আহ্বায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন আকন্দ, সানসিটি গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম, পিক কুইকের স্বত্বাধিকারী আলমগির আলি, কমিউনিটি নেতা মোঃ আবুস সাত্তার, শাহজাহান সাজু, কফিল উদ্দিন,মিল্লাত কামাল মুহাম্মদ জসিম উদ্দিন প্রমূখ।
    এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ এম, এইচ এম স্কুল ও কলেজ কাতারের উপধ্যক্ষ জুলফিকার আজাদ সহ কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
    সংগঠনের বার্ষিক প্রতিবেন পাঠ করেন সাধারণ সম্পাদক প্রকৌশলী নূর মুহাম্মদ (নূর),
    শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক গোলাম মাওলা হাজারী( বাংলাভিষণ, মধ্যপ্রাচ্য বিশেষ প্রতিনিধি),সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম( ডিবিসি নিউজ, কাতার প্রতিনিধি), সদস্য হারুনুর রশিদ মৃধা( এটিএন বাংলা, কাতার প্রতিনিধি।
    প্রধান অতিথি কর্তৃক সংগঠনের প্রথম বার্ষিকী ম্যাগাজিন পরিবর্তনের মোড়ক উম্মোচন, ওয়েব সাইট উদ্বোধন ও নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম