• শিরোনাম


    কাতারে গাড়ি চলাচলে কোন নিষেধাজ্ঞা নেই, আগের মত স্বাভাবিক ভাবে চলবে গাড়ি

    রিপোর্ট:আমিন ব্যাপারী, কাতার থেকে | ২২ মার্চ ২০২০ | ১০:৫৪ অপরাহ্ণ

    কাতারে গাড়ি চলাচলে কোন নিষেধাজ্ঞা নেই, আগের মত স্বাভাবিক ভাবে চলবে গাড়ি

    অনেক যাচাই-বাছাইয়ের পর কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয় সব ধরণের জনসমাবেশ এবং অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষনা করেছে। সুপ্রিম কমিটি ফর দ্যা ক্রাইসিস ম্যানেজম্যান্টের মুখপাত্র লুলুয়া আল খাতির কাতারের টেলিভিশনে এই ঘোষনা প্রদান করেন।

    কর্ণিশ, পার্ক, বীচ, সামাজিক অনুষ্ঠানাদির হল, পাবলিক ও প্রাইভেট এরিয়া এর মধ্যে রয়েছে। কোন এলাকায়ই কোন লোক সমাবেশ করা যাবেনা।



    এই আইন বাস্তবায়নে মোবাইল টহলের ব্যবস্থা করা হবে, কর্ণিশসহ বিভিন্ন স্থানে অবস্থান গ্রহণ করবে এবং আইন লংঘনকারীদের জরিমানা ও গ্রেফতার করা হবে। দেশের বিভিন্ন স্থানে চেক পোষ্ট বসানো হবে। একটি হটলাইন স্থাপন করা হবে, যাতে লোকজন আইন লংঘনকারীদের ব্যাপারে তথ্য প্রদান করতে পারেন।

    খাবারের দোকান ও ফার্মেসী গুলো খোলা থাকবে।রেস্টুরেন্ট গুলো কেবল ডেলিভারী সাপ্লাই দেয়ার জন্য খোলা থাকবে।

    সুপ্রিম কমিটি ফর দ্যা ক্রাইসিস ম্যানেজম্যান্ট দৃঢ়তার সাথে উল্লেখ করছে যে, কাতার জননিরাপত্তার জন্য মানুষের ক্ষয়ক্ষতি ছাড়াই যাতে ভাইরাস পরিস্থিতি উত্তরণ করা যায়, সে চেষ্টা অব্যাহত রেখেছে। আর এজন্য কমিটি সকলের ব্যক্তিগত ও সামাজিক দায়িত্ববোধ কামনা করছে।

    পারিবারিক ক্ষেত্রে পরিবারের মধ্যে বিশেষত প্রবীনদের নিকটবর্তী হওয়া ও পারিবারিক সফর এড়িয়ে চলার আহবান জানানো হয়।

    শিল্প ও বানিজ্য মন্ত্রনালয় জানিয়েছে ভীড় হয় এমন সকল এলাকা বন্ধ করে দেয়া হবে। ইতিমধ্যে শিল্প নগরী সানাইয়া ১ থেকে ৩২ নাম্বার পর্যন্ত রাস্তার যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে করোনা বিস্তাররোধে।

    উল্লেখ্য, সুপ্রিম কমিটির ফর ক্রাইসিস ম্যানেজম্যান্ট-এর ব্রিফিং এ গাড়ীর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয় যে, যে কোন গাড়ীতে ১জনের বেশী যাত্রী বহন করতে পারবেনা। যা কাতারের আরবী ইংরেজী সকল ধরনের পত্রিকায় প্রকাশিত হয় কিন্তু গভীর রাতে স্বরাষ্ট্র মন্ত্রনালয় সোসাল মিডিয়াতে এক বিবৃতিতে জানানো হয় যে গাড়ী আগের মতো চলবে চলাচলে কোন নিষেধাজ্ঞা নেই।ফলে অল্প সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিউজটি ব্যাপক ছড়িয়ে পড়ে। অনেকেই প্রবাসী আবার আতঙ্ক পড়ে যায়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম