• শিরোনাম


    কাতারে খালেদা জিয়ার ৭৭তম জন্ম বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

    কাতার প্রতিনিধি | ১৬ আগস্ট ২০২১ | ৬:০২ অপরাহ্ণ

    কাতারে খালেদা জিয়ার ৭৭তম জন্ম বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

    সাবেক প্রধানমন্ত্রী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি’র সম্মানীত চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্ম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কাতার শাখার উদ্যোগে গতকাল ১৫/০৪/২০২১ইং তারিখে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

    উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে বক্তব্য রাখেন, মধ্যপ্রাচ্যে বিএনপির সাংগঠনিক সমন্নয়ক, স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্যে কমিটির সম্মানিত আহবায়ক, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য জনাব আহমেদ আলী মুকিব।



    কাতার বিএনপির জ্যেষ্ঠ সহ সভাপতি জনাব এ কে এম আমিনুল হক কাজলের সভাপতিত্বে ও কাতার বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলামের পরিচালনায়
    উপস্থিত বক্তব্য রাখেন- কাতার বিএনপির সংগ্রামী সাধারণ সম্পাদক, স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য কমিটির সম্মানিত সদস্য সচিব, মৌলভীবাজার জেলা বিএনপির উপদেষ্টা, বড়লেখা-জুড়ী আসনে আগামীর কান্ডারী,জননেতা জনাব শরিফুল হক সাজু ।এছাড়াও উপস্থিত ছিলেন কাতার বিএনপির সহ সভাপতি জনাব ইসমাইল মনসুর , সহ সভাপতি জনাব হাবিবুর রহমান হাবিব ,সহ সভাপতি জনাব ইউসুফ সিকদার , সহ সভাপতি জনাব আব্বাস উদ্দিন সহ কাতার কেন্দ্রীয় বিএনপি,শাখা বিএনপি যুবদল, স্বেচ্ছাসেবক দল ও শ্রমিক দলের নেতৃবৃন্দ।

    ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে উক্ত দোয়া মাহফিলে যোগ দিয়ে সংক্ষিপ্ত বক্তব্য আহমেদ আলী মুকিব বলেন-
    দেশ ও জাতির এক সংকটময় মুহূর্তে রাজপথের আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার রাজনৈতিক পথচলা শুরু হয়। দীর্ঘ ৯ বছরের সামরিক শাসনবিরোধী নিরবিচ্ছিন্ন আন্দোলনে স্বৈরাচারকে পরাজিত করে তিনি দেশে সাংবিধানিক গণতন্ত্রের ধারাবাহিকতা পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন জনগণের ভোটাধিকার আদায়ের লক্ষে অবৈধ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে তিনি আজ কারান্তরীন। দেশ ও দেশের জনগণের জন্য তার চিরকালের লড়াই আর সংগ্রামের বীরত্বপূর্ণ ইতিহাস জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের সাহস ও অনুপ্রেরণা। আজ জন্মদিনে বেগম খালেদা জিয়ার মুক্তি, আরোগ্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।
    মহান আল্লাহ পাক উনাকে নেক হায়াত দান করবেন। এই দেশের মুক্তিকামী জনগণকে সাথে নিয়ে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান এর নেতৃত্বে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে আমরা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবো। সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্তে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানান আহমেদ আলী মুকিব।

    শরিফুল হক সাজু তার বক্তব্যে দাবি করেন বেগম জিয়া শুধু একজন নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নন। ইতিহাসে যে কয়েকজন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, খালেদা জিয়া তাদের মধ্যে অন্যতম। বেগম জিয়াকে মুক্ত করতে না পারলে গনতন্ত্র, ভোটাধিকার, গণমাধ্যমের স্বাধীনতা ও জাতীয় অখন্ডতা রক্ষা করা সম্ভব হবে না। দেশে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার স্বার্থে বেগম খালেদা জিয়া আরেকবার লড়াইয়ের দৃপ্ত ঘোষণা দিয়েছেন। অতীতেও দেশি-বিদেশি ষড়যন্ত্র ও অন্যায় দাবির মুখে কখনোই মাথানত না করার ঐতিহাসিক সত্যতা রয়েছে বেগম খালেদা জিয়ার। নিজের কর্তব্য থেকে এক চুল সরে না আসা, দেশপ্রেম ও ভালবাসাকে আঁকড়ে ধরে দেশের সাড়ে ১৬ কোটি মানুষকে সার্বভৌমত্ব, গণতন্ত্র আর বেঁচে থাকার স্বপ্ন দেখার শক্তি যুগিয়েছেন।
    বর্তমান আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত স্বৈরাচারী সরকার একদলীয় নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে চিরস্থায়ী করার স্বপ্ন দেখছে। দেশি-বিদেশি চক্রান্তকে রুখে দিয়ে জাতীয়তাবাদী শক্তির উন্মেষ ঘটিয়ে কান্ডারী হয়ে বেগম খালেদা জিয়া জনগণকে এনে দেবেন আলোকিত দিন এ বিশ্বাস সকলের। সাবেক তিনবারের প্রধানমন্ত্রীকে নিঃশর্তে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার সুযোগ দেয়ার দাবি জুর দাবি করছি।

    উক্ত দোয়া মাহফিলে অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় এবং অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা ও রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পাশাপাশি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোসহ মৃত্যুবরণকারী নেতাকর্মীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দেশবাসী সহ সমগ্র বিশ্বকে করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম