• শিরোনাম


    কাতারে করোনা সচেতনতায় চালু করা হয়েছে ‘বাংলা রেডিও’

    রিপোর্ট:আমিন ব্যাপারী, কাতার থেকে | ২৪ মার্চ ২০২০ | ১:১৫ অপরাহ্ণ

    কাতারে করোনা সচেতনতায় চালু করা হয়েছে ‘বাংলা রেডিও’

    করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং বিস্তার রোধে সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রণালয় বাংলাদেশের বাংলা ভাষায় একটি এফএম রেডিও চ্যানেল আনুষ্ঠানিকভাবে চালু করেছে।

    একটি টুইট বার্তায় মন্ত্রণালয় জানায়,জনগণের স্বার্থে এবং সমাজের সকল স্তরের সচেতনতা বাড়াতে সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রণালয় ৯৫.৩০ এর ফ্রিকোয়েন্সি অনুসারে বাংলা ভাষায়, কিউএফএম-এ একটি রেডিও চ্যানেল চালু করেছে।



    কাতারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাসের সংক্রমণ।এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯৪ সংক্রমণ ঠেকাতে চলাফেরায় কড়াকড়ি আরোপ করেছে দেশটির সরকার।এতে আতঙ্কিত হয়ে পড়েছে প্রবাসী বাংলাদেশিরা।
    এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৩৩ জন। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১০৮৫৭ জনের। ফলে বিস্তার ও সংক্রমণ ঠেকাতে এই উদ্যোগ নিয়েছে কাতার।

    বাংলাদেশি অধ্যুষিত এলাকায় বাংলা ভাষায় বহু সংখ্যক লোকের কাছে করোনা ভাইরাসের সচেতনমূলক বার্তা পৌঁছে দেওয়ার লক্ষ্যে এমপ্লিফায়ার এবং স্পিকারযুক্ত ১০ টি গাড়ি মাধ্যমে প্রচারণা চালাবে মন্ত্রণালয়।সেই সাথে বাসায় ও গাড়িতে বসেও শুনা যাবে বাংলা এই রেডিও।

    কাতারে বাংলা এফএম রেডিও দীর্ঘ দিন ধরে চালুর দাবি জানিয়ে আসছিল কাতারস্থ বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দরা।কাতার সরকারের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে কাতারে বাংলাদেশ কমিউনিটি ও সাংবাদিক নেতৃবৃন্দ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম