• শিরোনাম


    কাতারে করোনায় বাংলাদেশ কমিউনিটি নেতা আহমেদ আরিফের মৃত্যু, বাদ আসর জানাযা

    | ০৪ মে ২০২১ | ৩:১৭ পূর্বাহ্ণ

    কাতারে করোনায় বাংলাদেশ কমিউনিটি নেতা আহমেদ আরিফের মৃত্যু, বাদ আসর জানাযা

    কাতারে করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ আহমেদ আরিফ আর নেই, আজ ৪/৫/২১ আসর নামাজের পর মরহুমের জানাযা আবু হামুর কবরস্থান মসজিদে অনুষ্ঠিত হবে।

    সারা বিশ্বে করোনা আক্রান্তদের মৃত্যুর মিছিল ক্রমেয় বেড়ে চলেছে।এর মধ্যে প্রবাসী বাংলাদেশিদের সংখ্যাও কম না। তেমনি একজন মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা কাতার কমিউনিটির পরিচিত মুখ আহমেদ আরিফ। তিনি করোনা আক্রান্ত হয়ে গত রবিবার হামাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে স্ত্রী ৩ পুত্র সন্তান ও ১ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।তারমৃত্যুতে বাংলাদেশ কমিউনিটির মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তাছাড়া তিনি কাতার বিএনপির সাবেক উপদেষ্টা ও সিলেট জেলার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ছিলেন।



    এ ছাড়া তিনি কাতারস্থ বাংলাদেশ স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতাকালী ছাত্র ছিলেন।ওনার বাবা মাওলানা ফজলুর রহমান কাতারস্থ বাংলাদেশ স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠাকালীন সময়ে কয়েক জনের মধ্যে তিনি ছিলেন অন্যতম একজন সক্রিয় সদস্য।ওনার বড় সন্তান দীর্ঘ ২৩ দিন করোনার সাথে যুদ্ধ করে ৫৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আহমেদ আরিফ।কাতারে দীর্ঘ সময় ধরে স্বপরিবারে বসবাস করতেন তিনি।

    ৪ঠা মে মঙ্গলবার আসর নামাজের পর বিকাল-৩ টায় মরহুমের জানাযা নামাজ আবু হামুর কবরস্থান মসজিদে অনুষ্ঠিত শেষে আবু হামুর কবরস্থানে মরদেহ দাফন সম্পন্ন করার কথা রয়েছে।

    আহমেদ আরেফ আশির দশকে সিলেট জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক হিসেবে ছাত্র রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। পরে তিনি জেলা বিএনপিতেও গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।সাবেক অর্থমন্ত্রী এম,সাইফুর রহমানের অত্যন্ত ঘনিষ্ঠভাজন হিসেবে তিনি পরিচিত ছিলেন।
    রাজনীতিতে পরিছন্ন ও সততার মূর্তপ্রতীক হিসেবে তার নামডাক ছিল। একসময় সিলেটে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর ঘনিষ্ঠ বন্ধু হিসেবে ছাত্র রাজনীতি করেছেন আহমেদ আরেফ।

    আহমেদ আরেফ নব্বই দশকের দিকে কাতারে তার পিতার ব্যবসায়ে জড়িয়ে পড়েন। কাতারে বর্তমানে প্রতিষ্ঠিত সিলেটের অনেক বড় বড় ব্যবসায়ীর আজকের অবস্থানের পেছনে তার পরিবারের অনেক অবদান রয়েছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম