• শিরোনাম


    কাতারে উৎসব মুখর পরিবেশে ৫০ তম মৈত্রী দিবস উদযাপন

    | ০৭ ডিসেম্বর ২০২১ | ৮:১৮ অপরাহ্ণ

    কাতারে উৎসব মুখর পরিবেশে ৫০ তম মৈত্রী দিবস উদযাপন

    কাতারে বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর মৈত্রী দিবস পালন দু’দেশের দূতাবাস।৬ ডিসেম্বর বাংলাদেশকে ভারতের স্বীকৃতি দেয়ায় বার্ষিকী মৈত্রী দিবস উপলক্ষে রেডিসন ব্লু হোটেলে পালন করেছে ভারতীয় দূতাবাস ও বাংলাদেশ দূতাবাস কাতার।

    বাংলাদেশ ও ভারতের মধ্যে ৫০ বছরের কূটনৈতিক সম্পর্ককে আরো দৃঢ় করতে কাজ করার জন্য পুনরায় প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন কাতারে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ জসিম উদ্দিন এনডিসি । তিনি বলেন, আমরা পারস্পরিক সম্পর্কের গুরুত্বে বিশ্বাস করে চলেছি। ২০২১ সালের ২৬ থেকে ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাষ্ট্রীয় সফরকালে আমরা ঢাকা ও নয়াদিল্লির পাশাপাশি নির্ধারিত ১৮টি শহরে যৌথ উদযাপনের বিষয়ে একমত হয়েছি এবং ৬ ডিসেম্বরকে ‘মৈত্রী দিবস’ হিসেবে স্বীকৃতি দিয়েছি। বাংলাদেশ ও ভারত যৌথভাবে আজ ঢাকা ও নয়াদিল্লিতে এবং বেলজিয়াম, কানাডা, মিসর, ইন্দোনেশিয়া, রাশিয়া, কাতার, সিঙ্গাপুর, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ফ্রান্স, জাপান, মালয়েশিয়া, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা, সুইজারল্যান্ড, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত এবং মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিশ্বের ১৮টি দেশে বন্ধুত্বের দিন পালন করেছে।



    ভারত ১৯৭১ সালের ৬ ডিসেম্বর বাংলাদেশকে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়। দুই দেশ এবং দেশের জনগোষ্ঠী একত্রে তাদের দৃষ্টিভঙ্গি ও ধারণাকে বাস্তবতায় পরিণত করে চলবে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম