• শিরোনাম


    কাতারের আমিরকে আম উপহার পাঠাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    বিশেষ প্রতিনিধি | ০৮ জুলাই ২০২১ | ১:১৯ অপরাহ্ণ

    কাতারের আমিরকে আম উপহার পাঠাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানিসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য শীর্ষ নেতাদের জন্যও বাংলাদেশের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আম উপহার পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এসব দেশের মধ্যে রয়েছে সৌদি আরব, আরব আমিরাত, বাহরাইন, জর্ডান, কুয়েত।

    বাংলাদেশের পক্ষ থেকে স্বাধীনতার ৫০ বছর ও মুজিববর্ষ উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের রাজা-বাদশা, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আম উপহার দিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী
    শেখ হাসিনা। জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।



    ইতিপূর্বে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, ভুটানের রাজা জিগমে খেসার ওয়াংচুক, প্রধানমন্ত্রী লোটে শেরিং, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকেও আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের আমের মধ্যে রয়েছে প্রধানত হাড়িভাঙা আম। রংপুর এলাকার বিখ্যাত আম হাড়িভাঙা অত্যন্ত সুস্বাদু। এই হাড়িভাঙা আমই বেশির ভাগ শীর্ষ নেতাদের পাঠানো হচ্ছে। তবে এর বাইরে হিমসাগর, ফজলি ও ল্যাংড়া আমও প্রধানমন্ত্রীর উপহারের তালিকায় রয়েছে।

    বিভিন্ন দেশের শীর্ষ নেতাদের আম উপহার পাঠানোর বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমরা খুব মিষ্টি ও সুস্বাদু আম উৎপাদন করি। এসব সুস্বাদু আম আমাদের প্রতিবেশী ও বন্ধু দেশের সঙ্গে ভাগাভাগি করতে চাই।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম