• শিরোনাম


    কাজের প্রতি ভালোবাসা: স্বাগত জানায় সাফল্যকে

    নেয়ামত উল্যাহ তারিফ: | ০২ এপ্রিল ২০২২ | ১২:৪৯ অপরাহ্ণ

    কাজের প্রতি ভালোবাসা: স্বাগত জানায় সাফল্যকে

    নোয়াখালীর সুবর্ণচর উপজেলাটি নৈসর্গিক শোভায় নয়ন জুড়িয়ে যায় প্রাণটি ভরে যায়। আবার এখানকার অধিকাংশ মানুষের আর্থিক টানাপোড়েন আমাদের হৃদয়কে আহত করে। অনেকে মৌলিক চাহীদা পূরণে হিমশিম খায়। তবে আশার কথা হলো, দিন হতে দিন এই অঞ্চলের মানুষের আসছে সুদিন। এই ক্ষেত্রে বড় রকমের ভূমিকা রাখছে প্রবাসী আয়। তাইতো এখানকার যুবকেরা দিন বদলের আশায় প্রবাসে পাড়ি জমাচ্ছেন। এবং তারা সেখানে গিয়ে শ্রমে, ঘামে, মেধায় অর্থও উপার্জন করছেন। শুভ কথা হলো, তারা উপার্জিত অর্থের একটি অংশ নিকটতম স্বজন কিংবা পড়শির প্রয়োজনে ব্যয় করে মানবতাকে স্বাগত জানান।
    মূলত কাজের প্রতি ভালোবাসা ও অর্থ উপার্জনের আগ্রহ এবং পরিবারের প্রতি হৃদয়ের টান একজন প্রবাসীকে সময়ের গুরুত্ব বুঝতে শেখায় এবং তারা সময়কে প্রয়োজনীয় কাজে খরচ করেন। ফলে অধিকাংশ প্রবাসী আর্থীকভাবে স্বচ্ছলতা লাভ করেন। যারা বাংলাদেশে থেকেও কাজকে ভালোবাসেন এবং অলসতাকে ঝেড়ে পেলেন তারা পেয়ে থাকেন কাঙ্ক্ষিত সাফল্য।
    সুবর্ণচর উপজেলাধিন চর জুবলী ইউনিয়নের উত্তর কচ্ছপিয়া গ্রামে মো. আবুল কাশেম ভুট্টু এর বসত বাড়ি। বর্তমানে তিনি ব্যবসায়ীক কাজে দেশের বিভিন্ন জেলায় বিভিন্ন সময়ে অবস্থান করলেও এক সময় অতিবাহিত করেছিলেন প্রবাস জীবন। তার সেই অভিজ্ঞতা সম্পর্কে আমাদেরকে বলেন, সকল প্রবাসীরাই পেশাগত দায়িত্ব পালন করেন নিরলস ভাবে এবং দেশে রেখে আসা পরিবারের প্রতি ভালোবাসা হৃদয়ে লালন করেন। আর প্রবাসীদের মনটি জুড়ে সদা জাগ্রত থাকে দেশ প্রেম। তিনি আরো বলেন, আমি দেখেছি স্বদেশে কিংবা ভিনদেশে যারা পরিশ্রম করেন এবং আল্লাহ’র অনুগ্রহ কামনা করেন তারা সফল হয়ে থাকেন চটজলদি অথবা খানিকটা সময় নিয়ে।

    Facebook Comments Box



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম