• শিরোনাম


    কসবায় স্বেচ্ছাসেবী সংগঠন রানওয়ের করোনা টিকা রেজিস্ট্রেশন সহায়তা

    রিপোর্ট: শেখ ফাহিম ফয়সাল | ১৫ আগস্ট ২০২১ | ৮:৪২ পূর্বাহ্ণ

    কসবায় স্বেচ্ছাসেবী সংগঠন রানওয়ের করোনা টিকা রেজিস্ট্রেশন সহায়তা

    বিশ্বব্যাপী করোনা মহামারীতে জনজীবন বিপন্ন প্রায়। প্রায় বছর দেড়েক যাবত এর ছোবলে আক্রান্ত অসংখ্য জীবন। যার সঠিক চিকিৎসা ধারা এখনো স্পষ্ট নয়। ইতোমধ্যে চিকিৎসা বিজ্ঞানীরা বিভিন্ন মাত্রার টিকা আবিষ্কার করেছেন। অতি মূল্যবান এ টিকা বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে জনগণকে বিনা মূল্যে প্রদান করা হচ্ছে। এ টিকা গ্রহণের জন্য বিধি মোতাবেক অনলাইনে রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক। অর্থ ব্যয়ে এ কাজটি করার মত আর্থিক সামর্থ্য খেটে খাওয়া মানুষ কিংবা বেকার দরিদ্র লোকদের পক্ষে প্রায় অসম্ভব। এ ক্ষেত্রে কোন কোন মানবিক সংগঠন স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে বিনা মূল্যে রেজিস্ট্রেশন করে প্রিন্ট কপি প্রদান করে টিকা গ্রহণের ব্যবস্থা করেছেন।
    সমাজ সেবামূলক সংগঠন রানওয়ে বিভিন্ন সময়ে অসহায় দরিদ্র মানুষের পাশে দাড়িয়ে থাকেন। এবারের করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকাদান কর্মসূচি বাস্তবায়নে বিনামূল্যে রেজিস্ট্রেশন করা ও মাস্ক বিতরণ কার্যক্রমের সূচনা করেন।
    ১৪ আগস্ট ২০২১ শনিবার কসবা নতুন বাজারস্থ রানওয়ে’র কেন্দ্রীয় কার্যালয়ে এ কার্যক্রম শুরু করা হয়।
    এ বিষয়ে রানওয়ের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডাঃ রাহাত আল মাহমুদ বলেন, সরকারিভাবে টিকাদান কর্মসূচি শুরু হওয়ার পর রেজিস্ট্রেশন এর নাম করে একদল অসাধু ব্যবসায়ী অনেক টাকা হাতিয়ে নিচ্ছেন। আমাদের সংগঠন যেকোনো সামাজিক সেবামূলক কাজে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এরই অংশ হিসেবে যারা ইন্টারনেট ব্যবহার জানেনা তাদেরকে বিনামূল্যে রেজিস্ট্রেশন করার আয়োজন করেছে।
    সংগঠনের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল জানান, আজকে কেন্দ্রীয়ভাবে সংগঠনের টিকার রেজিস্ট্রেশন কর্মসূচি শুরু হয়েছে এবং টিকা গ্রহণের ব্যাপারে অনুপ্রাণিত করা হচ্ছে। এ কার্যক্রম মানুষের প্রয়োজনের ভিত্তিতে আরো কিছুদিন অব্যাহত থাকবে। আজকের কর্মসূচিতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তন্ময়, অর্থ সম্পাদক সাদাত, সাংগঠনিক সম্পাদক দ্বীপ, এবং অন্যতম সদস্য তসলিম রেজা শাকিল ও ক্লাবের শুভাকাঙ্খী শিপনসহ আরো অনেকে।
    এছাড়াও কর্মসূচিকে অংশগ্রহণমূলক ও বেগবান করেছে সংগঠনের প্রাণ রানওয়ে সিনিয়র শাখার ইয়াসিন, মেহেদীসহ অন্যান্য সদস্যরা। জুনিয়র শাখার নাজমুল, রিফাত, শহীদ আলমসহ আরো অনেকে সদস্য।
    সার্বিক সহযোগিতা ও পরামর্শ দিয়ে পাশে ছিলেন সংগঠনের উপদেষ্টা পরিষদের গুরুত্বপূর্ণ সদস্য অধ্যাপক শেখ মো. কামাল উদ্দিন স্যার ও অন্যান্য উপদেষ্টা সদস্যবৃন্দ।
    আর্ত মানবতার সার্বিকভাবে সহায়তা প্রদান এ সংগঠনের মূল উদ্দেশ্য।

    Facebook Comments Box



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম