• শিরোনাম


    করোনা সম্পর্কে সচেতনতা লক্ষ্যে সবুজ আন্দোলনের লিফলেট, মাস্কস, সাবান ও হ্যান্ড গ্লাভস বিতরণ

    এম এ মাজেদঃ স্টাফ রিপোর্টার | ২৪ মার্চ ২০২০ | ৯:৩৫ অপরাহ্ণ

    করোনা সম্পর্কে সচেতনতা লক্ষ্যে সবুজ আন্দোলনের লিফলেট, মাস্কস, সাবান ও হ্যান্ড গ্লাভস বিতরণ

    সবুজ আন্দোলনের উদ্দ্যোগে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট, মাস্কস, সাবান ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়েছে।

    মঙ্গলবার সবুজ আন্দোলন’র উদ্দ্যোগে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে ঢাকা পুরানা পল্টন মোড়, জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে লিফলেট, মাস্কস ও সাবান বিতরণ করা হয়।
    সবুজ আন্দোলনের কেন্দ্রীয় পরিষদের সভাপতি, অ্যাড. আবু বকর ছিদ্দিক এর সভাপত্বিতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন পরিচালনা চেয়ারম্যান বাপ্পি সরদার, যুগ্ম সম্পাদক, খায়রুল আলম, মিডিয়া জার্নালিস্ট ক্লাব অব বাংলাদেশের সভাপতি, বাদল চৌধুরী, ঢাকা রিপোর্টর্স ইউনিটির কল্যাণ সম্পাদক ও সবুজ আন্দোলন’র কেন্দ্রীয় সদস্য, খালিদ সাইফুল্লাহসহ মহানগর ও ছাত্রফ্রন্ট’র নেতৃবৃন্দ।



    সবুজ আন্দোলন’র চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, আজ থেকে সেনাবাহিনী মোতায়নসহ জরুরি অবস্থা জারির আহবান জানাচ্ছি। জরিমানা বৃদ্ধি ও প্রত্যেক জেলায় বিদেশ ফেরত ব্যক্তিকে বাড়ি থেকে স্থানান্তর করে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করতে হবে। আমরা ধারনা করছি ইতোমধ্যে করোনা ভাইরাস লক্ষাধিক ব্যক্তির মধ্যে ছড়িয়ে পড়েছে এবং আগামীতে ১ কোটি জনগণ আক্রান্ত হতে পারে। তাই এখনই সারা বাংলাদেশকে লক ডাউন করতে হবে। ডাক্তার, নার্স, সাংবাদিক ও সেচ্ছাসেবকদের জন্য বিনামূল্যে ভাইরাস থেকে রক্ষা পেতে পারে এমন পোশাক সরবরাহ করতে হবে। সারাদেশে রাস্তাগুলোতে পানি দিয়ে ধুতে হবে এবং জীবাণুমক্ত রাখতে হবে, স্প্রে ব্যবহার করতে হবে, ভাড়াটিয়াদের বাড়িভাড়া ৩ মাসের জন্য মওকুফ ও সকল গার্মেন্টস বন্ধ ঘোষণা করতে হবে।
    বিদেশ ফেরত ব্যক্তি গ্রাম থেকে যারা ঢাকা শহরে পালিয়ে এসেছে তাদেরকে চিহ্নিত করার ব্যবস্থা করতে হবে। করোনা ভাইরাস থেকে বাঁচতে করণীয় সম্পর্কে তিনি আরও বলেন, পরস্পর কোলাকুলি থেকে বিরত থাকুন এবং একে অন্যের কাছ থেকে কমপক্ষে ৩ ফুট দূরত্বে থাকার চেষ্টা করুন, প্রচুর ফলের রস এবং পর্যান্ত পানি পান করুন, চোখ, নাক ও মুখ হাত দিয়ে স্পর্শ করা থেকে বিরত থাকুন, হাঁচি-কাশি দেওয়ার সময় আগে টিস্যু, রুমাল বা কনুই দিয়ে মুখ ঢাকি এবং পরে সাবান দিয়ে হাত ধুই, ঘরের বাইরে বের হওয়ার সময় মাস্ক ব্যবহার করুন, জনবহুল স্থান, সভা-সভাবেশ এবং সামাজিক অনুষ্ঠান পরিহার করুন, কিছুক্ষণ পরপর ২০-৩০ সেকেন্ড ধরে দুই হাত সাবান দিয়ে পরিষ্কার করে ফেলুন, ডিম কিংবা মাংস রান্নার সময় ভালো করে সেদ্ধ করুন, নিজের জ্বর, কাশি ও শ্বাসকষ্ট থাকলে সুস্থ্য ব্যক্তিদের কাছ থেকে দূরে থাকুন, সর্বাবস্থায় ধর্মীয় বিধান মেনে চলুন এবং বেশি বেশি গাছ লাগাই, পরিবেশ বাঁচাই।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম