• শিরোনাম


    করোনা মুক্ত হয়ে নিজ দায়িত্বে ফিরলেন চাটখিলের ওসি আনোয়ারুল ইসলাম

    মোঃ বেল্লাল হোসেন নাঈম, চাটখিল-সোনাইমুড়ী( নোয়াখালী) প্রতিনিধিঃ | ১৫ জুন ২০২০ | ৬:১৮ পূর্বাহ্ণ

    করোনা মুক্ত হয়ে নিজ দায়িত্বে ফিরলেন চাটখিলের ওসি আনোয়ারুল ইসলাম

    করোনাকে জয় করেছে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম। তিনি বলেছেন, ‘করোনাকে ভয় নয়, আক্রান্ত হলে মনোবল শক্ত রেখে একে করতে হবে জয়।

    শনিবার (১৩ জুন) দুপুরে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলামের করোনা পরীক্ষার তৃতীয় নমুনা পরীক্ষার ফলাফল ‘নেগেটিভ’ এসেছে। এবং তিনি এখন পুরোপুরি সুস্থ আছেন বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার খন্দকার মোশতাক আহমেদ।



    ওসি আনোয়ারুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে এই বিষয়ে একটি স্ট্যাটাস দিয়ে জানান ’’আলহামদুলিল্লাহ মহান আল্লাহ তায়ালার রহমতে তৃতীয় নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ। মাননীয় পুলিশ সুপারসহ উর্দ্ধতন সকল অফিসার, চাটখিলের জনপ্রতিনিধি ও জনগণ, সহকর্মী, ডাক্তার, সাংবাদিকবৃন্দ যারা এই দুঃসময়ে মনোবল শক্ত রাখার জন্য আমাকে সাহস দিয়েছেন, সকলের কাছে কৃতজ্ঞ’’ উল্লেখ্য বাংলাদেশে করোনাভাইরাস গত ৮ মার্চ প্রথম শনাক্ত হয় তখন থেকে করোনাবিরোধী যুদ্ধে মাঠে সক্রিয় থেকে নানা পদক্ষেপসহ সচেতনতার সকল কার্যক্রম মানা ও ঢাকা, নারায়নগঞ্জ সহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা লোকজনকে হোম কোয়ান্টেনে থাকতে বাধ্য করার। স্থানীয় জনসাধারণকে করোনা প্রাদুর্ভাব সম্পর্কে সচেতনতামূলক দিকনির্দেশনা দেওয়া সহ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপের কারণে দীর্ঘদিন করনা মুক্ত ছিল চাটখিল উপজেলা।

    চাটখিলে সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৭ মে, তখন সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিতকরণ, কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে ত্রাণ সরবরাহ, আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন, আক্রান্ত হওয়া মানুষদের খোঁজখবর নেওয়া, সহ ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে গেছেন তিনি। এসব কাজ করতে গিয়ে গত ২৮ মে, নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়েন ওসি আনোয়ারুল ইসলাম।

    তারপর থেকে থানার কোয়ার্টারে নিজ বাসায় থেকেই চিকিৎসা নিয়েছেন। ১৫ দিন ঘরে চিকিৎসা নেওয়ার পর দুই দফা পরীক্ষা করে ফলাফল আসে নেগেটিভ। পরে চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গতকাল শনিবার তাঁকে ছাড়পত্র দেন।
    চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলামে ব্যাপারে সাংবাদিক কামরুল কানন বলেন আমরা দেখেছি সারাদেশ যখন করোনার দাপটে কাঁপছে, ঠিক তখন মানবতার হাত বাড়িয়ে দরিদ্র ও অসহায় ব্যক্তিদের পাশে দাঁড়িয়েছেন তিনি ।

    কাজ শেষে অবসর পেলেই তিনি ছুটে যেতেন মানবতার কল্যাণে। চাটখিল থানায় যোগদানের পর থেকে আইন শৃঙ্খলা, চুরি ডাকাতি নারী নির্যাতন, মাদক, গাঁজা ইয়াবা সহ সকল অবৈধ কর্মকান্ড শক্ত হাতে দমন করে জনগনের দৃষ্টিতে এক মহা নায়ক হয়ে গেছেন।
    তাই তিনি করোনায় আক্রান্ত এই খবর ছড়িয়ে পড়ার পর থেকেই চাটখিলের জনগণ বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় দোয়ার মাধ্যমে তার রোগমুক্তি কামনা করা হয়।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম