• শিরোনাম


    করোনা ভাইরাস: সৌদি আরবে প্রবাসীদের মৃত্যু সারি দীর্ঘ হয়ে দাড়ালো ৭৭ জনে

    তাজউদ্দিন তারেক, সৌদিআরব প্রতিনিধি | ০৯ মে ২০২০ | ৯:৪৭ অপরাহ্ণ

    করোনা ভাইরাস: সৌদি আরবে প্রবাসীদের মৃত্যু সারি দীর্ঘ হয়ে দাড়ালো ৭৭ জনে

    সৌদি আরবে প্রায় প্রতিদিনই নতুন করে রেকর্ড সংখ্যক আ’ক্রান্তের খবর জানাচ্ছে সৌদি স্বাস্থ্য ম’ন্ত্রণালয়।
    পাল্লা দিয়ে বাড়ছে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা। সেই সাথে বাড়ছে মৃত্যু হার! ঝরে যাচ্ছে নতুন নতুন প্রাণ। বৈশ্বিক এই মহামারি করোনা ভাইরাস ঠেকাতে সৌদি সরকার নানান বিধ উপায় খুজছে, পাশা পাশি সংক্রামন ও মৃত্যু হার রোধ করতে তৈরি করছে নাগরিকদের চলাচলের উপর বিধিনিষেধ ও অর্থদন্ড। বাসায় বাসায় গিয়ে পরিক্ষার মাধ্যমে নির্নয় করা হচ্ছে সংক্রমণিত রোগী সংখ্যা।

    সৌদি আরবে রিয়াদ দূতাবাস ও জেদ্দা কনস্যুলেটের সর্ব শেষ হিসাব অনুযায়ী এখন পর্যন্ত ৭৭ জন বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। এই হিসাব আরো বাড়তে পারে বলে জানিয়েছেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট। এই হিনাবের বাহিরে বিশ্বস্ত সূত্র ও মৃত ব্যক্তির স্বজনদের সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেখে বোঝা যাচ্ছে আরো ৮-১০ জন বাংলাদেশী মারা গেছেন যা এখনো দূতাবাস কনস্যুলেটের লিস্টে অন্তর্ভুক্ত হয়নি



    এই ৭৭ জনের মধ্যে রয়েছে দেশটির রিয়াদ দূতাবাস (পূর্বাঞ্চল) ৯ জন এবং জেদ্দা কনস্যুলেট (পশ্চিমাঞ্চল) ৬৮ জন বাংলাদেশী মারা গেছেন। দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৫ হাজার বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদেরদের মধ্যে পুরুষদের পাশাপাশি নারী ও রয়েছেন। তবে নারী তুলনায় পুরুষের সংখ্যা বেশি।

    কিছু দিন আগে সৌদি সরকারের পক্ষ থেকে জানানো হয় বর্তমান পরিস্থিতিতে সৌদি আরব থেকে নিহতের মৃতদেহ দেশে পাঠানো যাবে না, সৌদি আরবেই দাফন করতে হবে! নতুন নির্দেশনা মোতাবেক, সৌদি আরবে বর্তমান পরিস্থিতিতে মারা যাওয়া কোন প্রবাসী বাংলাদেশীর লাশ দেশে পাঠানো যাবে না। পরিবার বা অভিভাবকের অনুমতি সাপেক্ষে সৌদি আরবেই দাফন করা হবে মৃত ব্যক্তিদের। বর্তমানে সৌদি আরবে সকল প্রকার বিমান চলাচল বন্ধ রয়েছে, একইসাথে বন্ধ আছে সকল অফিস-আদালত। প্রতিদিনই রোগীর মৃত্যু হওয়ায় হিমাগার ও মর্গে জায়গা কমে আসছে। এরফলে কোন লাশ চাইলেও বেশিদিন হিমায়িত করে রাখা যাবে না ও বাংলাদেশে পাঠানো যাবে না, একারনেই এই সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব সরকার।

    এই দিকে সৌদি আরবে স্বাস্থ্যমন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য মতে আজ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১হাজার ৭শ ৪ জন। এই নিয়ে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩৭ হাজার ১শ ৩৬ জন।
    আজ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০হাজর ১শ ৪৪ জন
    এখন পর্যন্ত চিকিৎসাধীন আছেন ২৬ হাজার ৭শ ৫৩জন। আজ মৃত্যু বরন করেন ১০ জন যা নিয়ে মোট মৃতের সংখ্যা দাড়ালো ২শ ৩৯জন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম