• শিরোনাম


    করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে শুক্রবার মসজিদে মসজিদে বিশেষ দোয়ার আহ্বান জামিয়া ইউনুসিয়া ব্রাহ্মণবাড়িয়ার

    মুফতি মুহাম্মদ এনামুল হাসান, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি | ২৫ আগস্ট ২০২১ | ৬:২৩ অপরাহ্ণ

    বাংলাদেশ সহ বিশ্বব্যাপী অব্যাহত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সুস্থতা, অসুস্থ হয়ে মানবেতর জীবনযাপনকারীদের সুস্থ ও স্বাভাবিক জীবন যাপনে ফিরে আসা, বাংলাদেশ সহ গোটা বিশ্ববাসী করোনা মহামারী থেকে মুক্তি পেতে আগামীকাল শুক্রবার মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও খতমে ইউনুস আদায় করার জন্য উদাত্ত আহ্বান জানিয়েছে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা কর্তৃপক্ষ।

    আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে উক্ত আহবান জানান জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মুফতী মুবারকুল্লাহ, শায়খুল হাদীস আল্লামা শায়খ সাজিদুর রহমান।



    প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস আজ গোটা বিশ্বকে স্থবির করে দিয়েছে। করোনায় আক্রান্ত হয়ে একদিকে যেমন অসংখ্য মানুষ মৃত্যু বরণ করছে, বহু মানুষ তাতে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে মানবেতর জীবনযাপন করছে। অন্যদিকে সমাজের অসহায় নিম্ন আয়ের মানুষদের জীবিকা নির্বাহ করা ও অত্যন্ত কঠিন হয়ে পড়েছে।
    বিবৃতিতে বলা হয়, করোনা মহামারী হচ্ছে আল্লাহর পক্ষ থেকে বান্দাহদের জন্য এক সতর্কবার্তা। বান্দাহ যখন অশ্লীলতা বেহায়াপনা সহ সকল পাপাচারের সীমা অতিক্রম করে ফেলে তখন আল্লাহতায়ালা তার বান্দাহদের তাওবা ইস্তেগফার, দোয়া কান্নাকাটির মাধ্যমে আল্লাহর দিকে ফিরে আসার জন্য বিভিন্ন সময়ে মহামারী সহ বিভিন্ন বিপদাপদ দিয়ে পরিক্ষা করে থাকেন।

    আল্লামা মুফতী মুবারকুল্লাহ ও আল্লামা শায়খ সাজিদুর রহমান বলেন, আমাদের সকলকেই বেপরোয়া জীবন যাপন করে শয়তানকে খুশি করা ও আল্লাহকে অসন্তোষ করা থেকে বিরত থাকতে হবে। কারণ শয়তান মু’মিন মুসলমানদের প্রকাশ্য শত্রু,আল্লাহতায়ালা হলেন মুসলমানদের মা’বুদ। তাই সকলকে তাওবা ইস্তেগফার, দোয়া কান্নাকাটির মাধ্যমে আল্লাহতায়ালার দিকে ফিরে আসতে হবে। পাশাপাশি সকলকে সচেতন হতে হবে।

    তারা আরও বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ সহ বিশ্বব্যাপী বহু মানুষের মৃত্যু হয়েছে, এখনো দেশের হাসপাতাল গুলোতে অসংখ্য রোগী চিকিৎসা নিচ্ছে। দিনদিন যেন এর উপদ্রব বেড়েই চলেছে। অন্যদিকে বাংলাদেশে ও এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। করোনা ভাইরাস সহ বিভিন্ন আযাব গজব থেকে পরিত্রাণ পেতে নিজেদের কৃতকর্মের অনুশোচনা করে খাটি অন্তরে আল্লাহর নিকট তাওবা করা একান্ত প্রয়োজন। মুসলমানদের জন্য দোয়া করা আরেকজন মুসলমান হিসেবে সকলের ঈমানী দায়িত্ব ও কর্তব্য।

    করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে আগামীকাল শুক্রবার মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও খতমে ইউনুস আদায় করার জন্য ব্রাক্ষণবাড়ীয়ার প্রত্যেক মসজিদের খতিব,ইমাম ও মুসল্লীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মুফতী মুবারকুল্লাহ, শায়খুল হাদীস আল্লামা শায়খ সাজিদুর রহমান।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম