• শিরোনাম


    করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ করে দেয়া হয়েছে কসবার সীমান্ত হাট

    হেবজুল বাহার, স্টাফ রিপোর্টার, | ১৫ মার্চ ২০২০ | ৯:৩২ অপরাহ্ণ

    করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ করে দেয়া হয়েছে কসবার সীমান্ত হাট

    করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ করে দেয়া হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট। ফলে আজ থেকে আর বসছে না এ হাট। গত মঙ্গলবার সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটির বৈঠকে অনির্দিষ্টকালের জন্য হাটের কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

    ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও কসবা সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মিতু মরিয়ম গতকাল এ তথ্য নিশ্চিত করেছেন।



    তিনি জানান, ৮ মার্চ জেলা প্রশাসকের কার্যালয়ে করোনাভাইরাস-বিষয়ক স্বাস্থ্য বিভাগের এক সভায় জনসমাগম এড়াতে কসবা সীমান্ত হাট বন্ধ রাখার ব্যাপারে আলোচনা হয়। এরই পরিপ্রেক্ষিতে ১০ মার্চ সীমান্ত হাট ব্যবস্থা কমিটির বৈঠকে অনির্দিষ্টকালের জন্য হাটটি বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। ভারতের ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার কমলাসাগর সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটিও বৈঠক করে হাট বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায় কসবা সীমান্ত হাট কর্তৃপক্ষকে।

    তিনি জানান, আপাত পরিস্থিতি বিবেচনা করে হাটটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো দ্বিপক্ষীয় আলোচনার মাধ্যমে হাট খুলে দেয়া হবে। ভারতের সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটিও বৈঠক করে হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।
    উল্লেখ্য, কসবা উপজেলার তারাপুর ও ভারতের ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার কমলাসাগর সীমান্তে নির্মিত দুই দেশের যৌথ মালিকানার এ সীমান্ত হাট ২০১৫ সালের ৬ জুন আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। দুই দেশের ৫০টি করে মোট ১০০টি দোকান রয়েছে এ হাটে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম