• শিরোনাম


    ওয়েস্ট ইন্ডিজকে ২৮০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

    অলিউল্লাহ খান, নিজস্ব প্রতিবেদক আওয়ার কণ্ঠ | ২৩ জুলাই ২০১৮ | ১২:৪৭ পূর্বাহ্ণ

    ওয়েস্ট ইন্ডিজকে ২৮০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ২৭৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।
    রোববার (২২ জুলাই) ‍গায়নায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানেডেতে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ১ রানে জ্যাসন হোল্ডারের বলে স্লিপে ধরা পড়ে রানের খাতা না খুলেই ফিরে যান ওপেনার এনামুল হক বিজয়।
    এরপর দ্বিতীয় উইকেটে তামিম ইকবালের সাথে দলের হাল ধরেন সাকিব। কিছুটা ধীর গতির ব্যাটিংয়ে দলকে দলীয় ২শ রানের কোঠা পার করে দেন এই দুই টপ অর্ডার।
    তামিমের সেঞ্চুরির দিনে অবশ্য চুপ করে থাকেনি সাকিব আল হাসানের ব্যাটও। উইকেটের অপর প্রান্তে নির্ভার ব্যাট চালিয়ে ক্যারিয়ারের ৮ম শতকের খুব কাছে গিয়েও পারেননি।
    সাকিব ফিফটির দেখা পেয়েছেন ২৭ তম ওভারে শেষ বলে। যা করতে তাকে খেলতে হয়েছে ৮৯টি বল। এটি ছিলো তার ওয়ানডে ক্যারিয়ারের ৩৮ তম হাফ সেঞ্চুরি।
    আর তামিম ইকবাল ৪২ তম অর্ধশতেকর দেখা পেয়েছেন সাকিবের এক ওভার আগে। যা সংগ্রহ করতে তিনি খেলেছেন ৮৯টি বল।
    তবে দু’জনই রেকর্ড ২০০ রানের জুটি গড়েছেন। নিজের ১০ম সেঞ্চুরি তুলে নিতে তামিম ইকবাল খেলেছেন ১৪৬টি। যেখানে ৮টি চারও ১টি ছয়ের মার ছিল। আর সাকিব আল হাসান ১২১ বল খেলে ৬টি চারের সাহায্যে তুলেছেন ৯৭ রান। ব্যক্তিগত ৯৭ রানে দেভেন্দ্র বিশুর বলে মিড অনে হেটমায়ারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।
    আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে ফিরে গেছেন সাব্বির রহমান। পয়েন্টে দাঁড়ানো লেগ আম্পায়ার জোয়েল উইলসন স্টাম্পিংয়ে আবেদনের সাড়া দিয়ে সরাসরি আঙুল তুলে দেন।
    সাকিবের পর বিতর্কিত সিদ্ধান্তে আউট হোন সাব্বির। রিপ্লেতে দেখা যায় উইকেটকিপার শেই হোপ যখন বেলস ফেলে দেন তখন সাব্বিরের পা ভেতরেই ছিল। বেলস পরে যাওয়ার পর ভারসাম্য হারান ডানহাতি ব্যাটসম্যান। পা তখন বাইরে যায়। কিন্তু তৃতীয় আম্পায়ারের কাছে না পাঠিয়ে আউট দিয়ে দেন উইলসন।
    তামিম-সাকিবের রেকর্ড জুটি ও সাব্বিরের বিতর্কিত আউটের পর ঝড় তুলে ফিরেন মুশফিক। শেষের দিকে কেমন ব্যাটিং দরকার ছিল সতীর্থদের তাই যেন দেখালেন মুশফিকুর রহিম। টর্নেডো ইনিংস খেলে দলকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি।
    ১১ বলে তিন চার ও দুই ছক্কায় ৩০ রান করে ফিরে যান মুশফিক। আন্দ্রে রাসেলের বলে ফাইন লেগে দিয়ে বাউন্ডারি তুলে নিতে চেয়েছিলেন তিনি। ঠিক মতো খেলতে পারেননি, ক্যাচ যায় দেবেন্দ্র বিশুর কাছে।
    এরপর চার হাঁকিয়ে বাংলাদেশের ইনিংস শেষ করেন মাহমুদউল্লাহ। ৪ উইকেটে ২৭৯ রান করে বাংলাদেশ। ১৬০ বলে ১০ চার ও তিন ছক্কায় ১৩০ রানে অপরাজিত থাকেন তামিম।
    এদিন দুই থিতু ব্যাটসম্যান থাকার পরও মন্থর ব্যাটিংয়ে এক সময়ে আড়াইশ রানই ছিল দূরের পথ। তবে শেষ ১৪ বলে ৫১ রান তুলে নিয়ে এত দূর যায় বাংলাদেশ।
    ওয়েস্ট ইন্ডিজে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ এটিই।
    বাংলাদেশ: ৫০ ওভারে ২৭৯/৪ (তামিম ১৩০*, এনামুল ০, সাকিব ৯৭, সাব্বির ৩, মুশফিক ৩০, মাহমুদউল্লাহ ৪*; রাসেল ১/৬২, হোল্ডার ১/৪৭, জোসেফ ০/৫৭ নার্স ০/৩৯, বিশু ২/৫২, মোহাম্মদ ০/১৫)

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম