• শিরোনাম


    ওজন কমাতে এই শীতে রোজ খান পালং শাক

    | ১৭ ডিসেম্বর ২০১৮ | ৫:২২ পূর্বাহ্ণ

    ওজন কমাতে এই শীতে রোজ খান পালং শাক

    ওজন কমাতে আমরা প্রায়ই দ্রুত ফলাফল পেতে বিভিন্ন খাবার খেয়ে থাকি। এসব খাবার প্রাথমিকভাবে কাজ করলেও দীর্ঘ দিন কাজ করে না। তাই স্বাস্থ্যগতভাবে ওজন কমাতে স্বাস্থ্যকর এবং সুষম খাদ্য খাওয়াই কার্যকরএছাড়া আমাদের শরীরের বিপাক চর্চাকে সুস্থ ও গতিশীল রাখা প্রয়োজন। হজমশক্তি খারাপ হলে কিন্তু ওজন বাড়তে পারে। আর তাই হজম বাড়াতে আজই পালং শাকের রস খাওয়া শুরু করতে পারেন।

    আমরা জানি পালং শাকে অনেক ধরনের পুষ্টি আছে। ভিটামিন বি উপাদানে সমৃদ্ধ এই সবুজ পাতাযুক্ত উদ্ভিজ্জ পদার্থ প্রাকৃতিকভাবে বিপাকক্রিয়াকে সহায়তা করতে পারে। কারণ এতে প্রচুর পরিমাণে লোহা রয়েছে। যা আমাদের পেশীতে অক্সিজেন বহন করতে সহায়তা করে, যা চর্বিকে পোড়ায়। এই লোহা সমৃদ্ধ সবজি তাজা খেতে পারেন বা রান্না করা অবস্থাতেও। আপনার বিপাক বৃদ্ধি করতে পালং শাকের রস তৈরি করে পান করতে পারেন।



    আপনার কেবল প্রয়োজন এক আটি তাজা পালং শাক। তবে শুরু করার আগে ভালো করে পালং শাকের পাতা পরিষ্কার করতে ভুলবেন না। মসৃণ পাতাগুলি কুচিয়ে নিন এবং একটি ব্লেন্ডার ঢেলে দিন। আপনি রসের স্বাদ এবং পুষ্টির মান উন্নত করতে কিছু আদা এবং সেলেরি স্টক যোগ করতে পারেন। ব্লেন্ডারের মধ্যে সামান্য লেবুর রস দিন, এবং ভালো করে মেশান। এবার ভালো করে রস ছেঁকে নিয়ে খেয়ে ফেলুন তাজা পালং শাকের রস।

    শীতের মৌসুমে সব সময়েই মিলবে পালং শাক। সুতরাং এই পানীয়টি সব সময়ই খেতে পারবেন আপনি। তাই আপনার বিপাকশক্তি বাড়াতে আজ থেকেই শুরু করুন পালং শাকের রস খাওয়া। সূত্র: ইউএনবি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম