• শিরোনাম


    ঐক্যফ্রন্টের ১০ ডিসেম্বরের জনসভা স্থগিত, ১৭ ডিসেম্বর নির্বাচনী ইশতেহার ঘোষণা।

    | ০৬ ডিসেম্বর ২০১৮ | ১০:৪২ অপরাহ্ণ

    ঐক্যফ্রন্টের ১০ ডিসেম্বরের জনসভা স্থগিত, ১৭ ডিসেম্বর নির্বাচনী ইশতেহার ঘোষণা।

    আগামী ১৭ ডিসেম্বর নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে জাতীয় ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠক শেষে এ কথা জানান ফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের পূর্ব নির্ধারিত ১০ ডিসেম্বরের জনসভা স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি।

    মির্জা ফখরুল বলেন, গণহারে মনোনয়নপত্র বাতিলের পর যে অবস্থা সৃষ্টি হয়েছে, এ বিষয়ে বৈঠকে পর্যালোচনা করা হয়েছে। প্রতীক বরাদ্দের বিষয় নিয়েও আলোচনা হয়েছে। একইসাথে প্রতীক বরাদ্দের পরেই নিজ এলাকায়, নিজ নিজ প্রতীক নিয়ে জনগণের সামনে মিছিল করার বিষয়েও সিদ্ধান্ত ওেয়া হয়েছে।



    তিনি আরও বলেন, প্রতিটি জেলায় নির্বাচনী প্রচার কর্মসূচি নেয়া হয়েছে। একইসঙ্গে ১০ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা নির্বাচনের কারণে স্থগিত করা হচ্ছে। পরবর্তী সময়ে এই জনসভার তারিখ ঘোষণা করা হবে। এটা সম্ভবত নির্বাচনের প্রচারণার শেষের দিকে করা হবে।

    নির্বাচনি ইশতেহার সম্পর্কে মির্জা ফখরুল বলেন, আগামী ১৭ ডিসেম্বর প্রেস কনফারেন্সের মাধ্যমে ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা করা হবে।

    আসন বণ্টন নিয়ে কোনও আলোচনা হয়েছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, প্রতীক বরাদ্দ ও আসন বিন্যাস নিয়ে আলোচনা হয়েছে। আপনারা দুই-এক দিনের মধ্যেই জানতে পারবেন।

    নির্বাচনকে কেন্দ্র করে নানামুখি কৌশল গ্রহণ করতে সন্ধ্যায় বৈঠকে বসে ঐক্যফ্রন্টের নেতারা। মতিঝিলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে দুই ঘন্টারও বেশি সময় ধরে এ বৈঠক চলে।

    ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- ঐক্যফ্রন্টের নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, সুলতান মোহাম্মদ মনসুর, মাহমুদুর রহমান মান্না, সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু ও রেজা কিরবিয়া।

    জানা গেছে, জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার প্রণয়ন কমিটি একটি খসড়া প্রস্তুত করে স্টিয়ারিং কমিটির হাতে দিয়েছে। খসড়া নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে। ইশতেহার চূড়ান্ত করতে শিগগিরই আবারো বৈঠক করবেন নেতারা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম