• শিরোনাম


    এশিয়া কাপ থেকে বিদায় নিলো পাঁচ বারের চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কা।

    | ১৮ সেপ্টেম্বর ২০১৮ | ৪:৪৯ পূর্বাহ্ণ

    এশিয়া কাপ থেকে বিদায় নিলো পাঁচ বারের চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কা।

    বাংলাদেশের বিপক্ষে বিশাল হারের পর আফগানিস্তানের বিপক্ষেও পাত্তা পেল না হাথুরুসিংহের শিষ্যরা। ৯১ রানের হার দিয়ে শেষ করলো এবারের এশিয়া কাপ।
    এ জয়ে এক ম্যাচে বাকি থাকতেই বাংলাদেশের সঙ্গে সুপার ফোর নিশ্চিত করলো আফগানিস্তান।
    আফগানিস্তানের দেয়া ২৫০ রানের মাঝারি টার্গেট তাড়া করতে নেমেও খেই হারিয়ে ফেলে লঙ্কানরা। স্কোর বোর্ডে কোন রান যোগ করার আগেই কুশাল মেন্ডিসকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন মুজিব উর-রহমান। এরপর উপল থারাঙ্গার সঙ্গে জুটি বেধে কিছুক্ষণ বেশ ভালো ব্যাটিং করেন ধনঞ্জয়। তবে ২৩ ধনঞ্জয় রান আউট হয়ে গেলে আবারও ধাক্কা খায় লঙ্কান শিবির। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারনো শ্রীলঙ্কাকে দিশা দেখাতে পারেননি আর কেউ। শেষ পর্যন্ত ৪১.২ ওভারে মাত্র ১৫৮ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা।
    লঙ্কানদের হয়ে ২টি করে উইকেট তুলে নেন মুজিব, রশিদ, গুলবাদিন এবং মোহাম্মদ নবী।
    এরআগে ধাবিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে আফগানরা। ৫৭ রানে মোহাম্মদ শাহজাদ (৩৪) আউট হওয়ার পর রহমত শাহকে শাহকে সঙ্গে নিয়ে আরেক ওপেনার ইহসানুল্লাহ জানাত দলকে নিয়ে যান ১০২ রান পর্যন্ত। ৪৫ রানে জানাত সাজঘরে ফিরলে আর ৩ রান যোগ করতেই ফিরে যান অধিনায়ক আসগর আফগান (১)।
    এরপর হাসমাতুল্লাহ শাহিদীর ৩৭ রান ছাড়া আর কেউই বড় কোন স্কোর করতে পারেননি। তবে শেষদিকে রশিদ খানের ৬ বলে ১৩ রানের ইনিংস মাঝারি সংগ্রহ তুলতে সাহায্য করে আফগানদের।
    অপরদিকে শ্রীলঙ্কার হয়ে ৫টি উইকেট তুলে নেন থিসারা পেরেরা। এছাড়া আকিলা নিয়েছেন ২টি উইকেট। ১টি করে উইকেট তুলে নিয়েছেন মালিঙ্গা, চামিরা এবং শিহান জয়াসুরিয়া।
    সংক্ষিপ্ত স্কোর: আফগানিস্তান ২৪৯/১০ (৫০) জানাত ৪৫, রহমত শাহ ৭৩; পেরেরা ৫৫/৫।
    শ্রীলঙ্কা: ১৫৮/১০ (৪১.২) থারাঙ্গা ৩৬, পেরেরা ২৮; রশিদ ২৬/২, মুজিব ৩২/২।
    আফগানিস্তান ৯১ রানে জয়ী।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম