• শিরোনাম


    একদিনে ২৫২০ জনের সর্বচ্চ সংখ্যক রোগীর সুস্থতা রেকর্ড সৌদি আরবে

    তাজউদ্দিন তারেক, সৌদি আরব প্রতিনিধি | ১৩ মে ২০২০ | ২:৪৯ পূর্বাহ্ণ

    একদিনে ২৫২০ জনের সর্বচ্চ সংখ্যক রোগীর সুস্থতা রেকর্ড সৌদি আরবে

    প্রাণ ঘাতী করোনা ভাইরাসে একদিনের সর্বচ্চ সংখ্যক রোগীর সুস্থতার খবর নিশ্চিত করেছে সৌদি আরব স্বাস্থ্য মন্ত্রণালয় আজ মঙ্গলবার(১২মে) সৌদিতে সুস্থ হয়েছেন ২৫২০ জন। শুরু থেকে সৌদি সরকারের উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতের কারনে পশ্চিমা দেশ গুলোর চেয়ে তুলনামূলক হারে মধ্য প্রাচ্যের এই দেশটিতে যেমনি মৃত্যুর হার কমই আছে। তেমনি দ্রুত সুস্থ হয়ে উঠেছেন আক্রান্ত রোগীরা।

    সৌদি আরবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী আজ নতুন করে শনাক্ত করা হয় করোনা ১ হাজার ৯শ ১১জন। এই নিয়ে দেশটিতে মোট কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৪২ হাজার ৯শ ২৫জনে। এর মাঝে আজ মৃত্যুবরণ করেছেন ৯জন, যা নিয়ে মৃতের সংখ্যা হলো ২শ ৬৪জন। এখন পর্যন্ত সৌদি স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্যমতে সুস্থ হয়েছেন ১৫ হাজার ২শ ৫৭ জন। তার মাঝে আজ ২হাজার ৫শ ২০জন রেকর্ড সংখ্যক সুস্থ হওয়ার খবর জানিয়েছেন। এই ছাড়া আজ নতুন করে মৃত্যু বরণ করেছে ৯ সর্বমোট মৃতে সংখ্যা ২শ ৬৪ জন। আর চিকিৎসাধীন আছেন ২৭ হাজার ৪শ ৪ জন।



    এদিকে সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্তের দিক থেকে প্রবাসী বাংলাদেশীরাই বেশি। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সৌদি আরবে মোট ৭৮জন প্রবাসী বাংলাদেশী করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছেন। এবং প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছে প্রবাসী বাংলাদেশিরা। যা সৌদিতে মোট মৃতের সংখ্যার প্রায় ৩০ শতাংশ। মৃতদের মধ্যে এখন পর্যন্ত ৪৬ জনের নাম ও ঠিকানা অফিশিয়ালি প্রকাশ করেছে বাংলাদেশ অ্যাম্বাসি, বাকিদের পরিচয়ও শীঘ্রই গণমাধ্যমে প্রকার করা হবে বলে ধারনা করা যাচ্ছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম