• শিরোনাম


    একজন জালিমের ধ্বংসের জন্য মজলুমের বদদোয়া যথেষ্ট : মুফতী শামসুদ্দীন জিয়া

    | ৩১ মার্চ ২০১৯ | ১২:৪৮ অপরাহ্ণ

    একজন জালিমের ধ্বংসের জন্য মজলুমের বদদোয়া যথেষ্ট : মুফতী শামসুদ্দীন জিয়া

    চট্টগ্রাম জামেয়া ইসলামিয়া পটিয়ার সিনিয়র মুহাদ্দিস ও ইসলামি ব্যাংক বাংলাদেশ-এর শরীয়া কাউন্সিল এর সদস্য মুফতী শামসুদ্দীন জিরি বলেছেন, যুগে যুগে অনেক জালেম সম্প্রদায় এর আবির্ভাব হয়েছে, তাদের জুলুম ও অত্যাচারের কারণে অনেক মুসলমান শাহাদাত বরণ করেছে, পঙ্গুত্ব বরণ করেছে।কিন্তু তাদের পরিণাম হয়েছে খুবই ভয়াবহ।কেননা একজন জালিমের ধ্বংসের জন্য মজলুমের বদদোয়ায় যতেষ্ট।

    শনিবার (৩০মার্চ) চট্টগ্রাম পটিয়া হিলচিয়া চামুদরিয়া বাজারে হেদায়েতুল ইসলাম সংস্থার ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বয়ানে এসব কথা বলেন।



    মুফতী শামসুদ্দীন জিয়া আরো বলেন, মানুষ যখন অহংকারী হয়ে উঠে তখন মানুষের উপর জুলুম ও অত্যাচার করে।অথচ অহংকারী ব্যক্তি আল্লাহর কাছে অত্যন্ত নিকৃষ্ট।কেননা অহংকার হলো শয়তানের অন্যতম কাজ।শয়তান আল্লাহর দরবার থেকে বিতাড়িত হয়েছিল একমাত্র অহংকারের কারণে।

    তিনি হাদীসের উদ্ধৃতি দিয়ে মুসলমানদের অন্তরকে অহংকার মুক্ত রাখার জন্য পরস্পরের মধ্যে বেশি বেশি সালামের বিনিময় করার আহবান জানান।

    সংগঠনের সভাপতি ও জামেয়া দারুল মা’আরিফ এর মুহাদ্দিস মাওলানা আবদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বয়ান করেন মুফাচ্ছিরে কুরআন মাওলানা ইসমাঈল বুখারী কাশিয়ানী।

    মাহবুুবুল মান্নানেরর সঞ্চালনায় সম্মেলনে আরো বয়ান করেন কর্ণফুলী শাহমীরপুর মাদরাসার নির্বাহী মুহতামিম মাওলানা ক্বারী নুরুল্লাহ, জামেয়া পটিয়ার মুহাদ্দিস মাওলানা আবদুল জলিল কওকব, জামেয়া পটিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা আখতার হোসাইন, আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা আনোয়ার আযহারী ও মাওলানা আহমদ হোসাইন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম