• শিরোনাম


    একজন অফিসারের বদলীতে শোকাভিভূত শ্রীমঙ্গলবাসী

    সৈয়দ আমিনুল ইসলাম জুবায়ের, মৌলভীবাজার জেলা প্রতিনিধি। | ১৪ মে ২০২২ | ৫:৪৯ অপরাহ্ণ

    একজন অফিসারের বদলীতে শোকাভিভূত শ্রীমঙ্গলবাসী

    আজ ১৪ মে শনিবার সকাল ১১ টায় শ্রীমঙ্গল উপজেলা কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে ইসলামিক ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার সম্মানিত ফিল্ড সুপারভাইজার বিশিষ্ট ইসলামিক স্কলার ও কবি মাওলানা মুহাম্মাদ মতিউর রহমান ফারুকী এর বদলি জনিত বিদায় উপলক্ষে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়।

    উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলার সম্মানিত মডেল কেয়ারটেকার সাংবাদিক মুহাম্মদ আব্দুর রব এর সঞ্চালনায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা ওলামালীগের সভাপতি মাওলানা মুহাম্মাদ আসাদ উল্লাহ মহোদয়। উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানা জামে মসজিদের ইমাম ও খতীব হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী, উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতীব হাফেজ মাওলানা ফেরদাউস আহমদ সহ উপজেলার মসজিদ ভিত্তিক শিক্ষাকেন্দ্রের শিক্ষকমন্ডলী প্রমুখ।



    মতিউর রহমান ফারুকী মহোদয় শ্রীমঙ্গল উপজেলায় ইসলামিক ফাউণ্ডেশন এর ফিল্ড সুপারভাইজার পদে প্রায় সাড়ে চার বছর দায়িত্ব পালন করেছেন। বর্তমানে উনি ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লা জেলায় বদলী হয়েছেন। শ্রীমঙ্গল উপজেলায় উনার অধিনে কর্মরত শিক্ষকবৃন্দ ও স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ জানান, দায়িত্বের পুরো সময়টুকুতেই উনি অত্যন্ত সততা ও বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। সেইসাথে তিনি ছিলেন একজন শিক্ষকবান্ধব ও শতভাগ নির্লোভ অফিসার।
    সকলের প্রিয়ভাজন এমন একজন কর্মকর্তার বদলীজনিত বিদায়ে শোকে বিহ্বল ইসলামিক ফাউন্ডেশন শ্রীমঙ্গল পরিবার!

    উক্ত অনুষ্ঠানে সাধারণ কেয়ারটেকার মাওলানা আব্দুল মান্নান সহ উপজেলার প্রত্যেক ইউনিয়ন থেকে একেকজন শিক্ষক বক্তব্য দেন। সকলের বক্তব্যেই মাওলানা মতিউর রহমান ফারুকী মহোদয়ের কৃতিত্বের কথা ফুটে উঠেছে। সকলেই দরাজকন্ঠে ব্যক্ত করেছেন যে, এমন কর্মকর্তা আমরা ইতোমধ্যে পাইনি! তিনি বিভিন্ন মাসলাকের অনুসারী উলামায়ে কেরামের অভিভাবক ছিলেন। আর এসুযোগে তিনি সকলের মধ্যে পরস্পর সম্প্রীতি বৃদ্ধির জন্য বিভিন্নভাবে চেষ্টা করেছেন এবং তিনি সফলও হয়েছেন। এজন্যই যারযার মাসলাক যারযার কর্মক্ষেত্রে ; কিন্তু ইসলামিক ফাউন্ডেশন এর সকল কর্মকাণ্ডে সবাই এক ও অভিন্ন হয়ে এ পর্যন্ত কাজ করে এসেছেন। উপজেলায় মসজিদ ভিত্তিক শিক্ষার মানোন্নয়নেও তাঁর অসামান্য অবদান অনস্বীকার্য!

    অনুষ্ঠানের একপর্যায়ে মাওলানা মতিউর রহমান ফারুকীও তাঁর গুণগ্রাহীদের উদ্যেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য দেন। অতঃপর কেয়ারটেকারবৃন্দ ও সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দের পক্ষ থেকে পৃথক পৃথক সম্মাননা ক্রেস্ট তুলে দেয়ার পাশাপাশি কয়েকজন শিক্ষক তাদের ব্যক্তিগত পক্ষ থেকেও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেন।
    বিদায়ী মোসাফাহা-মোয়ানাকায় সকলের চোখই ছিল অশ্রু সজল! অনেককেই আবার কান্না চেপে রাখতে না পেরে হাউমাউ করেও কান্না করতে দেখা গেছে!

    পরিশেষে থানা জামে মসজিদের ইমাম ও খতীব হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী সাহেবের দোয়া ও সংবর্ধিত কর্মকর্তা মাওলানা মুহাম্মাদ মতিউর রহমান ফারুকী এর পক্ষ থেকে নিয়ে আসা মিষ্টি বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।



    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৯ অক্টোবর ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম