• শিরোনাম


    একই দিনে একাধিক বিশ্ববিদ্যালয় এবং কলেজে ভর্তি পরীক্ষা, বিপাকে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা।

    | ০৭ নভেম্বর ২০১৮ | ৪:১১ পূর্বাহ্ণ

    একই দিনে একাধিক বিশ্ববিদ্যালয় এবং কলেজে ভর্তি পরীক্ষা, বিপাকে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা।

    একই দিনে একাধিক বিশ্ববিদ্যালয় এবং কলেজে ভর্তি পরীক্ষা থাকায় বিপাকে পড়েছেন ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা।

    ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত কলেজের ভর্তি পরীক্ষার সূচি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আইবিএ-বিবিএ ২৭তম ব্যাচের (সেশন ২০১৮-১৯) ভর্তি পরীক্ষা আগামী ৯ নভেম্বর শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। একই দিন ঢাবির অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে বিজ্ঞান ইউনিটে ভর্তি পরীক্ষা। এসব কলেজে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ নভেম্বর।



    এ ছাড়া ৯ নভেম্বর সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ২০১৮-১৯ শিক্ষাবর্ষে লেভেল ১-এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

    এসব শিক্ষা প্রতিষ্ঠানে একই দিনে ভর্তি পরীক্ষা থাকায় বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা, বিশেষ করে বিজ্ঞান বিভাগের। তাদের অধিক আগ্রহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ও টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের প্রতি। বিশ্ববিদ্যালয়ে সুযোগ না পেলে রাজধানীর সরকারি কলেজগুলোয় ভর্তি হওয়ার পরিকল্পনা তাদের। কিন্তু একই দিনে ও প্রায় একই সময়ে এসব প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাদের শঙ্কার আরও একটি কারণ হলো এসব বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ নেই। তাই পরীক্ষা শুরুর আগে সব প্রতিষ্ঠান কর্তৃপক্ষের একসঙ্গে আলোচনা করে পৃথক সময়ে পরীক্ষাসূচি নির্ধারণের দাবি হাজারো শিক্ষার্থীর।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম