• শিরোনাম


    ঈমাণ আক্বিদাহ সংরক্ষণে মাতৃত্বের ভূমিকায় “জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া ” [] মুফতী মোহাম্মদ এনামুল হাসান

    | ০৭ ডিসেম্বর ২০২০ | ৬:১৮ পূর্বাহ্ণ

    ঈমাণ আক্বিদাহ সংরক্ষণে মাতৃত্বের ভূমিকায় “জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া ” [] মুফতী মোহাম্মদ এনামুল হাসান

    ইসলামী আন্দোলন, সংগ্রামের দুর্গ ব্রাক্ষণবাড়ীয়া দেশ- বিদেশে বহু সুনাম অর্জন করেছে।ইসলামী আন্দোলনে ব্রাক্ষণবাড়ীয়ার রয়েছে উজ্জ্বল ইতিহাস। কাদিয়ানী বিরুধী আন্দোলন থেকে শুরু করে সকল প্রকার বাতেল বিরুধী আন্দোলনে ব্রাক্ষণবাড়ীয়া জেহাদি চেতনায় খ্যাতি লাভ করেছে।

    ব্রাক্ষণবাড়ীয়া এক সময়ে অন্ধকারে নিমজ্জিত ছিল। সাধারণ মুসলমানদের ইসলাম সম্পর্কে ধারনা ছিল অতি সীমিত। যার প্রমাণ ব্রাক্ষণবাড়ীয়ার অতীত ইতিহাস পর্যালোচনা করলে ই পাওয়া যায়।
    সেই অন্ধকারাচ্ছন্ন ব্রাক্ষণবাড়ীয়া বাসীকে ঈমানের আলোকে আলোকিত করতে বিশ্বনবী মোহাম্মদ ( সা:) কর্তৃক স্বপ্ন যোগে আদিষ্ট হয়ে সুদূর ভারতের উত্তর প্রদেশ থেকে আল্লামা আবু তাহের মোঃ ইউনুছ (রহঃ) চলে আসেন বাংলার পূর্বপ্রান্তে ব্রাক্ষণবাড়ীয়ায়।



    ব্রাক্ষণবাড়ীয়ায় এসে তিনি কাদিয়ানী সম্প্রদায়ের ভ্রান্ত আক্বিদাহর বিষয়ে সাধারণ মুসলমানদের সতর্ক করলেন, এবং কাদিয়ানী মতবাদ ভ্রান্ত ও ইসলাম বহির্ভূত একটি জঘন্যতম ফেতনা বলে মুসলমানদের ঈমান আক্বিদাহ ও খতমে নবুওয়ত সংরক্ষণে ওয়াজ নসিহত করে বুঝাতে লাগলেন।
    তার ওয়াজ নসিহতে মানুষ কাদিয়ানী ধর্ম ছেড়ে পুনরায় মুসলমান হতে লাগলেন।
    অত:পর ইউনুছ (রহঃ) ভাবলেন এখানকার মুসলমানদের ঈমান হেফাজতের লক্ষ্যে একটি দূর্গ প্রতিষ্ঠা করা প্রয়োজন।যার মাধ্যমে সর্ব অবস্থায় বাতিলের মোকাবেলা করা যায়।
    এ উদ্দেশ্যকে সামনে রেখেএকটি দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠানের গোড়াপত্তন করলেন, যার নাম বাহরুল উলুম মাদ্রাসা।পরবর্তীতে তা
    ” জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া” নামে সুখ্যাতি লাভ করে।

    বর্তমানকালে এই প্রতিষ্ঠান ই হচ্ছে সকল ইসলামী আন্দোলনের প্রধান কেন্দ্রবিন্দু। দেশ বিদেশে অত্র প্রতিষ্ঠান টি ইসলামী আন্দোলনের প্রধান মার্কাজ হিসেবে আজ পরিচিত।

    বর্তমান নাস্তিক্যবাদের দৌরাত্ম্য ও ইসলাম বিরুধী সকল অপশক্তির মোকাবেলায় এই জামিয়া ইসলামিয়া ইউনুসিয়ার নেতৃত্বে দেশের সকল আলেম উলামা ও তৌহিদবাদ মুসলমান ঐক্যবদ্ধ।

    ইসলামপন্থী সকল শক্তিকে ঐক্যবদ্ধ করতে ” জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া” নেতৃত্বের আসনে মাতৃত্বের ভূমিকা পালন করে যাচ্ছে।
    নবী মোহাম্মদ (সাঃ) এর নির্দেশে প্রতিষ্ঠিত জামিয়া ইসলামিয়া ইউনুসিয়াকে সকল বিপদাপদ ও ফেতনাফাসাদ থেকে হেফাজত করে দেশ-জাতি ও মুসলিম উম্মাহর ঈমাণ আক্বিদাহ সংরক্ষণে কিয়ামত পর্যন্ত কায়েম দায়েম রাখুন।

    মুফতী মোহাম্মদ এনামুল হাসান
    প্রতিনিধি আওয়ার কন্ঠ ও
    যুগ্ম সম্পাদক
    ইসলামী ঐক্যজোট ব্রাহ্মণবাড়িয়া জেলা।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম